দেশজুড়ে

কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত

ঢাকা অর্থনীতি ডেস্ক: বাংলাদেশ ছাত্রলীগ কুড়িগ্রাম জেলা শাখার সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

সেই সঙ্গে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সভাপতি মো. রাজু আহমেদ ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনকে কেন বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হবে না, তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী ৭ কার্যদিবসের মধ্যে সশরীরে উপস্থিত হয়ে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার (১৯ নভেম্বর) রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি মারফত উল্লিখিত সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপের অভিযোগের ভিত্তিতে জরুরি ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি বছরের গত ১১ অক্টোবর রাতে কুড়িগ্রাম সার্কিট হাউস চত্বরে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় অংশ নিতে আসা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিকের সামনে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগের অপেক্ষামাণ নেতাকর্মীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনম ওবায়দুর রহমান (৫৮), ধর্মবিষয়ক সম্পাদক হাফেজ আব্দুল ওয়াহেদ (৫৫), কৃষিবিষয়ক সম্পাদক ড. শাহনাজ নাজমীন নাজু (৫২), জেলা যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারহানা ইয়াসমীন মিমি (৪১), মাহফুজার রহমান (৪৮), আহসান হাবীব মুন্না (২৪) ও মেহেদী হাসানসহ (১৮) কয়েকজন আহত হন।

এরপর এই ঘটনাকে কেন্দ্র করে পরদিন ১২ অক্টোবর দুপুরে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনম ওবায়দুর রহমান বাদী হয়ে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ৫ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা ৭০ জনের মতো ছাত্রলীগের নেতাকর্মী এই হামলার ঘটনা ঘটিয়েছে বলে উল্লেখ করা হয়।

এরই পরিপ্রেক্ষিতে জেলা ছাত্রলীগের বিরুদ্ধে এমন ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জেলা আওয়ামী লীগ ও জেলা ছাত্রলীগের একাধিক দায়িত্বশীল সূত্রে জানা গেছে।

সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সংগঠনের জেলা শাখার সাংগঠনিক কার্যক্রম স্থগিতের সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার জানান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনম ওবায়দুর রহমানের দাখিলকৃত অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। মামলার আসামিরা আদালতের আদেশে জামিনে মুক্ত আছেন। মামলার তদন্ত অব্যাহত আছে।

Related Articles

Leave a Reply

Close
Close