দেশজুড়ে

লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: স্কটল্যান্ডের জলবায়ু সম্মেলন থেকে যুক্তরাজ্যে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে বুধবার স্থানীয় সময় পৌঁনে দুইটায় লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। এসময় বিমানবন্দরে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনিম তাকে অভ্যর্থনা জানান।

লন্ডনে অবস্থানকালে বৃহস্পতিবার শহরের ওয়েস্ট মিনস্টার প্যালেসে দেশটির সংসদ সদস্যদের উদ্দেশে ভাষণ দেবেন শেখ হাসিনা। এ ছাড়া বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন ও বিনিয়োগ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের বিনিয়োগ সম্মেলনে ভার্চুয়ালি যোগ দেবেন তিনি।

সফর সূচি অনুযায়ী, ইউনেসকোর সাধারণ সম্মেলনে অংশ নিতে ৯ নভেম্বর লন্ডন থেকে প্যারিসের উদ্দেশে রওনা হবেন সরকারপ্রধান। সম্মেলনে অংশ নেয়ার পাশাপাশি ফ্রান্সের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকও করবেন তিনি। এ ছাড়া বেশ কিছু ফরাসি প্রতিষ্ঠানের প্রধানসহ এমইডিএইএফ-এর প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। সফরকালে বঙ্গবন্ধুর নামে ঘোষিত ইউনেসকো পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দিবেন।

সবশেষ ১৩ নভেম্বর দুই সপ্তাহের সফর শেষ করে প্যারিস থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন শেখ হাসিনা। ১৪ নভেম্বর সকাল ১০টায় তার দেশে ফেরার কথা রয়েছে। সেদিন বিকেলে জাতীয় সংসদ অধিবেশনেও অংশ নেবেন প্রধানমন্ত্রী।

Related Articles

Leave a Reply

Close
Close