বিশ্বজুড়ে

স্কুলের ছাত্রাবাসে আগুন, নিহত ১৩

ঢাকা অর্থনীতি ডেস্ক: চীনের মধ্যাঞ্চলের হেনান প্রদেশে একটি স্কুলের ছাত্রাবাসে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও একজন। শনিবার (২০ জানুয়ারি) দেশটির সরকারি বার্তা সংস্থা সিনহুয়া এই খবর দিয়েছে।

সিনহুয়া জানায়, হেনান প্রদেশের ইয়ানশানপু গ্রামের ইংকাই স্কুলে আগুন লাগার খবর স্থানীয় অগ্নিনির্বাপক বিভাগের কাছে আসে গতকাল শুক্রবার (১৯ জানুয়ারি) রাত ১১টার দিকে। এই আগুনে ১৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে বার্তা সংস্থাটি।

এ ছাড়া আহত হয়েছে আরও একজন। আগুনের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যান উদ্ধারকর্মীরা এবং রাত ১১টা ৩৮ মিনিটে আগুন নিভিয়ে ফেলা হয়।

গতকাল শুক্রবারের (১৯ জানুয়ারি) আগুনের ঘটনায় যারা বেঁচে গেছে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তারা স্থিতিশীল অবস্থায় রয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা সিনহুয়া। এ ছাড়া আগুনের কারণ খুঁজে বের করতে তদন্ত চলছে বলেও জানানো হয়।

অপর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ও দুর্বল রক্ষণাবেক্ষণের জন্য অগ্নিকাণ্ডের ঘটনা চীনে নতুন কিছু নয়।
এর আগে গত বছরের নভেম্বর মাসে দেশটির শানশি প্রদেশে একটি কয়লা কোম্পানির অফিসে আগুনের ঘটনায় ২৬ জনের প্রাণহানি ঘটে এবং বেশ কিছু লোককে হাসপাতালে ভর্তি করা হয়।

গত এপ্রিলে রাজধানী বেইজিংয়ের একটি হাসপাতালে আগুনের ঘটনায় ২৯ জন মারা যায়। ওই আগুন থেকে জীবন বাঁচাতে লোকজন বহুতল ভবনের জানালা দিয়ে লাফিয়ে নিচে নেমে আসে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close