করোনাপ্রধান শিরোনামবিনোদন

আইসিইউতে ফেরদৌস ওয়াহিদ, কোভিড-১৯ আক্রান্ত তিনি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ জনপ্রিয় কণ্ঠশিল্পী ফেরদৌস ওয়াহিদ অসুস্থ। গত বৃহস্পতিবার সন্ধ্যায় হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। পরে তার শারীরিক অবস্থা অবনতি হওয়ায় তাকে নিবির পর্যবেক্ষণে (আইসিইউ) রাখা হয়। ফেরদৌস ওয়াহিদের পারিবারিক সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এদিকে আজ শনিবার (২২ আগস্ট) দুপুরে খবর পাওয়া গেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন পপ তারকা ফেরদৌস ওয়াহিদ। গতকাল শুক্রবার (২১ আগস্ট) বিকেলে তার করোনা পজিটিভের রিপোর্ট পাওয়া গেছে।

এর আগে গত সপ্তাহে হঠাৎ তিনি জ্বরে আক্রান্ত হন। পরে তিনি করোনাক্রান্ত কিনা নিশ্চিত হওয়ার জন্য বেসরকারি একটি হাসপাতালে তার নমুনা পরীক্ষা করা হয়। ফলাফল নেগেটিভ আসে। কিন্তু জ্বর কমছিল না। শারীরিক অবস্থার অবনতি দেখে তাকে বৃহস্পতিবার হাসপাতালে নেয়া হয়। সেখানেও দ্বিতীয় দফায় তার করোনা নমুনা পরীক্ষা হলে ফলাফল পজিটিভ এসেছে।

যে রোগগুলো করোনার ক্ষেত্রে ভয়ঙ্কর, সবগুলোই ফেরদৌস ওয়াহিদের মধ্যে রয়েছে। তাই সন্দেহ, ভয় দূর এবং উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার (২০ আগস্ট) সন্ধ্যায় তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

সেখানের ডাক্তার শারীরিক অবস্থা খারাপ দেখে তাকে নিবিড় পর্যবেক্ষণে (আইসিইউ) চিকিৎসাধীন রাখেন এবং ওইদিন সন্ধ্যায়ই করোনাক্রান্ত কিনা নিশ্চিত হওয়ার জন্য ফের তার নমুনা পরীক্ষা করা হয়। এরপর শুক্রবার (২১ আগস্ট) বিকেলে আসা রিপোর্টে জানা যায় ফেরদৌস ওয়াহিদ করোনায় আক্রান্ত হয়েছেন।

শিল্পীর জন্য তার পরিবার দেশবাসীর কাছে দোয়া চেয়েছে।

এদিকে গণসংগীতশিল্পী ফকির আলমগীর তার ফেসবুকে একটি ছবি পোস্ট করে বন্ধু ফেরদৌস ওয়াহিদের জন্য দোয়া চেয়েছেন। তিনি সেখানে লিখেছেন, ‘আমার ঘনিষ্ঠ বন্ধু পপ লিজেন্ড ফেরদৌস ওয়াহিদের সঙ্গে সংগীত জীবনের ৫০ বছরে সুখ-দুঃখের আনন্দ-বেদনার অনেক স্মৃতি। এখন সেই চির সবুজ নায়ক, তারুণ্যের প্রতীক ফেরদৌস ওয়াহিদ সিএমএইচের আইসিইউতে চিকিৎসাধীন। দেশবাসীর কাছে তার রোগ মুক্তির জন্য দোয়া চাইছি।’

ফেরদৌস ওয়াহিদ সত্তর দশকে রবীন্দ্রসংগীত শিক্ষার মধ্য দিয়ে গানের ভুবনে যাত্রা করেন। পরবর্তীতে লোকসংগীতেও নেন কিংবদন্তি আব্দুল আলিমের কাছে। গান শেখা শুরু করেন ওস্তাদ মদনমোহন দাশের কাছে। ক্লাসিক শিখেছেন ওস্তাদ ফজলুল হকের কাছে। ক্যারিযয়ারের শুরুতেই তুমুল জনপ্রিয়তা পান ফেরদৌস। আনিস জেড চৌধুরী, লাকি আখন্দ এবং আলম খান সুরে তার বেশ কিছু গান রাতারাতি শ্রোতাপ্রিয়তা পায়।

ফেরদৌস ওয়াহিদের জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- ‘মামুনিয়া’, ‘আগে যদি জানতাম’, ‘এমন একটা মা দে না’, ‘তুমি-আমি যখন একা’ প্রভৃতি উল্লেখযোগ্য। সিনেমায় গাওয়া ফেরদৌস ওয়াহিদের জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘আমার পৃথিবী তুমি’, ‘ওগো তুমি যে আমার কতো প্রিয়’, ‘আমি ঘর বাঁধিলাম’, ‘আমি এক পাহারাদার’ প্রভৃতি অধিক জনপ্রিয়।

গায়কের পাশাপাশি নায়ক ও চলচ্চিত্র পরিচালক হিসেবেও কাজ করেছেন তিনি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close