দেশজুড়ে

১৩ পণ্যের লাইসেন্স বাতিল করেছে : বিএসটিআই

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ল্যাবে পরীক্ষা করে নিম্নমান পাওয়ায় ১৩টি পণ্যের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। একইসাথে পণ্যগুলো উৎপাদন এবং বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।সোমবার (২৩ ডিসেম্বর) বিএসটিআই’র পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সংস্থাটি বলছে, পরিদর্শন দলের মাধ্যমে খোলাবাজার থেকে নমুনা ক্রয় করে পরীক্ষা করার পর এসব পণ্য মান অনুযায়ী পাওয়া যায়নি।

নতুনভাবে লাইসেন্স গ্রহণ ছাড়া এসব পণ্য উৎপাদন ও বিপণন করতে পারবে না সংশ্লিষ্ট কোম্পানিগুলো। পাশাপাশি সরবরাহকারী, পাইকারি ও খুচরা বিক্রেতারা পণ্যগুলো বিক্রি করতে পারবেন না। বিএসটিআই ওই সব পণ্য বাজার থেকে তুলে নেওয়ার অনুরোধ করেছে এবং ভোক্তাদের তা না কেনার পরামর্শ দিয়েছে।

পণ্যগুলো হলো- আকিজ ফুডের ফার্মফ্রেশ ব্র্যান্ডের ঘি, শক্তি এডিবলের শক্তি ও কিচেনা ফর্টিফাইড সয়াবিন তেল , জনতা সল্ট মিলের নজরুল ব্র্যান্ডের লবণ, জে কে ফুডের মদিনা লাচ্ছা সেমাই, মডার্ন কসমেটিকসের মডার্ন ব্র্যান্ডের স্কিন ক্রিম, জিএম কেমিক্যালের জিএম স্কিন ক্রিম, নিউ চট্টলার অ্যারাবিয়ান স্পেশাল ঘি, রেভেন ফুডের রেভেন লাচ্ছা সেমাই এবং খাজানা মিঠাইয়ের লাচ্ছা সেমাই, ঘি ও চানাচুর।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close