দেশজুড়েপ্রধান শিরোনাম

আজ থেকে চলছে আরো ১৯ জোড়া ট্রেন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ আজ থেকে ১০ জোড়া আন্তনগর ও ৯ জোড়া কমিউটার ট্রেন বাংলাদেশ রেলওয়ের বহরে চলাচল শুরু করছে। বুধবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

এর আগে, করোনা সংক্রমণ রোধে দীর্ঘ বিরতির পর গত ২৪ মে থেকে যাত্রীবাহী ট্রেন চালু করে বাংলাদেশ রেলওয়ে। তবে প্রথম পর্যায় ২৮ জোড়া আন্তনগর ও ৯ জোড়া কমিউটার ট্রেন চলাচল করে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বর্তমানে আন্তনগর ট্রেনের সব টিকিট অনলাইন ও অ্যাপে বিক্রি হচ্ছে। মঙ্গলবার অর্ধেক টিকিট স্টেশনের কাউন্টার থেকে বিক্রি হচ্ছে।

আজ থেকে যেসব আন্তনগর ট্রেন চলছে- ঢাকা-ময়মনসিংহ-তারাকান্দার ‘অগ্নিবীণা এক্সপ্রেস’, ঢাকা-সিলেটের ‘জয়ন্তিকা/উপবন এক্সপ্রেস’, চট্টগ্রাম-সিলেটের ‘পাহাড়িকা/উদয়ন এক্সপ্রেস’, রাজশাহী-চিলাহাটির ‘বরেন্দ্র এক্সপ্রেস’, খুলনা-চিলাহাটির ‘সীমান্ত এক্সপ্রেস’, ঢাকা-কুড়িগ্রামের ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’, পঞ্চগড়-ঢাকার ‘পঞ্চগড় এক্সপ্রেস’ এবং পঞ্চগড়-রাজশাহীর ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’।

চালু হওয়া মেইল ও কমিউটার ১০ জোড়া ট্রেন হচ্ছে- ঢাকা/চট্টগ্রাম মেইল, সুরমা মেইল, তিতাস কমিউটার, দেওয়ানগঞ্জ কমিউটার, ময়মনসিংহ এক্সপ্রেস, মহুয়া কমিউটার, রাজবাড়ী এক্সপ্রেস, বিরল কমিউটার, বগুড়া কমিউটার এবং কলেজ ট্রেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close