দেশজুড়ে

কৃষি মার্কেটে আগুন ,নাশকতা নাকি দুর্ঘটনা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে লাগা আগুন কেউ ধরিয়ে দিয়েছে, নাকি শর্ট সার্কিট থেকে সূত্রপাত হয়েছে তা খতিয়ে দেখছে ফায়ার সার্ভিস। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন অ্যান্ড মেনটেইন্যান্স) লেফটেন্যান্টকর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (১৪ই সেপ্টেম্বর) রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণ ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

মোহাম্মদ তাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, `আজ বৃহস্পতিবার ভোর ৩টা ৪৩ মিনিটে আগুন লাগে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তবে ঘটনাস্থলে পৌঁছার আগেই মার্কেটের চার ভাগের তিন ভাগে আগুন ছড়িয়ে পড়ে। এই আগুনটি যেন মার্কেট থেকে ছড়িয়ে আশপাশের ভবনে যেন ছড়াতে না পারে সে বিষয়ে নজরে রেখে আমরা আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করি। ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট সকাল ৯টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।’

তিনি বলেন, ‘দ্রুত আমাদের পানি শেষ হয়ে যায়। পরবর্তীতে আমরা ওয়াসাসহ অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে পানি সরবরাহের বিষয়টি নিশ্চিত করি।’

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, মোহাম্মদপুর কৃষি মার্কেটটি আগে থেকেই ঝুঁকিপূর্ণ ঘোষণা করা ছিল। অতিরিক্ত ভোল্টেজের বিদ্যুৎ সেখানে ব্যবহার হয়ে আসছিল। অতিরিক্ত বিদ্যুতের কারণে তার লোড না নেওয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের সৃষ্টি হয়েছে, নাকি কেউ আগুন ধরিয়ে দিয়েছে এসব বিষয় খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হবে।

তাজুল ইসলাম বলেন, কোন দোকান থেকে লেগেছে তা তদন্ত সাপেক্ষে বলা সম্ভব। তবে একপাশে বেকারির দোকান ছিল। সেখান থেকে আগুনে সূত্রপাত হতে পারে।

Related Articles

Leave a Reply

Close
Close