দেশজুড়ে

দেশে কোনো করোনাভাইরাস রোগী সনাক্ত হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দেশের কোথাও এখন পর্যন্ত কোনো করোনাভাইরাস রোগী শনাক্ত হয়নি বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। সোমবার(১০ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত স্বাস্থ্য সচেতনতায় করণীয় শীর্ষক বৈঠকে সভাপতির বক্তৃতায় মন্ত্রী এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত দেশের স্বাস্থ্য সেবা বিভাগের মাধ্যমে ৯০ হাজার ২৪৫ জন বিদেশফেরত যাত্রীর করোনাভাইরাস সংক্রান্ত মেডিকেল স্ক্রিনিং সম্পন্ন করা হয়েছে। যার মধ্যে সারা দেশে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৬৩০ জন যাত্রীর স্ক্রিনিং করা হয়েছে। এর মধ্যে ঢাকা, সিলেট ও চট্টগ্রাম বিমান বন্দরে ৬ হাজার ১৬২ জন, নৌ-বন্দরে ২৪০ জন এবং সমুদ্র বন্দরসমূহ ৬ হাজার ২২৪ জন বিদেশ ফেরত যাত্রীর করোনাভাইরাস পরীক্ষা শেষ হয়েছে।

৭ ফেব্রুয়ারি থেকে দেশের বন্দরসমূহে বিদেশ ফেরত সকল যাত্রীর করোনাভাইরাস সতর্কতায় স্ক্রিনিং বাধ্যতামূলক করা হয়েছে। এখন পর্যন্ত দেশের কোথাও কোনো করোনাভাইরাস রোগী শনাক্ত হয়নি। রংপুরে করোনাভাইরাস সন্দেহে চীনফেরত একজন শিক্ষার্থী ভর্তি হলেও স্বাস্থ্য পরীক্ষা শেষে তিনি করোনাভাইরাস মুক্ত বলে নিশ্চিত হওয়া গেছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close