দেশজুড়ে

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর সিল-প্যাড তৈরি করে জালিয়াতি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার নামে ভুয়া সিল-প্যাড ব্যবহার করে একটি জালিয়াত চক্র বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান বরাবর নানা রকম সুপারিশ করে চিঠিপত্র পাঠাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার (১৭ জুলাই) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে করা এক পোস্টে এ বিষয়ে সতর্ক করেন বিপ্লব বড়ুয়া। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে বলেও জানান তিনি।

ফেসবুকে পোস্টে বিপ্লব বড়ুয়া লিখেন, ‘আমি মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে নিয়োগ পাওয়ার পর থেকে এখন পর্যন্ত আমার সিল-প্যাড ব্যবহার করে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান বরাবর কোনো ধরনের পত্র, সুপারিশ বা নির্দেশনা প্রদান করি নাই। অথচ একটি জালিয়াতচক্র আমার নামে ভুয়া চিঠিপত্র বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানে প্রেরণ করেছে মর্মে অভিযোগ পেয়েছি। রাষ্ট্রীয় ও রাজনৈতিক কার্যক্রমে বিভ্রান্তি সৃষ্টি এবং আমার ভাবমূর্তি ক্ষুণ্ণ করার উদ্দেশ্যে জালিয়াতচক্র কর্তৃক এ ধরনের মারাত্মক অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। ইতোমধ্যে বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করা হয়েছে। এ জালিয়াতচক্র সম্পর্কে সকলকে সতর্ক থাকতে অনুরোধ জানাচ্ছি।’

গতকাল ১৭ জুলাই রাজধানীর শের-ই-বাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি (নম্বর-৯৮১) করেন বিপ্লব বডুয়া। পরে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য উপপরিদর্শক (এসআই) নুরুল ইসলামকে দায়িত্ব দেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।

চলতি বছরের ৪ মার্চ জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী হিসেবে নিয়োগ দেওয়া হয়। যোগদানের তারিখ থেকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল বা তাঁর সন্তুষ্টি সাপেক্ষে উপসচিব পদমর্যাদায় চুক্তিভিত্তিক ওই নিয়োগ দেওয়া হয়।

Related Articles

Leave a Reply

Close
Close