আশুলিয়াদেশজুড়েপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় সিজার করতে গিয়ে নবজাতকের মাথায় আঘাত

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের আশুলিয়ায় একটি হাসপাতালে সিজার করতে গিয়ে ভুলবশত নবজাতকের মাথার চামড়া কেটে ফেলেছে কর্তব্যরত চিকিৎসক। এ ব্যাপারে আশুলিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে নবজাতকের মামা এনামুল হক।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে আশুলিয়ার সরকার মার্কেট এলাকার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়। এ ঘটনায় স্বজনদের না জানিয়ে নবজাতকের মাথায় ২টি সেলাই দেওয়ায় ক্ষোভ জানিয়েছে নবজাতকের মা রুখসানা ইসলাম।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৫ ফেব্রুয়ারি আশুলিয়ার ডেন্ডাবর এলাকার মইনুল ইসলামের প্রসূতী স্ত্রী রুখসানা ইসলামকে বাচ্চা প্রসব করানোর জন্য আশুলিয়ার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। ঐ দিনই দুপুর ২ টার দিকে সিজারিয়ান পদ্ধতিতে বাচ্চার প্রসব সম্পন্ন করে রাত অনুমান ১০ টায় হাসপাতালের কেবিনে স্থানান্তর করা হয়। পরবর্তীতে আজ সকালে নবজাতক বাচ্চাকে দুধ পান করানোর সময় নবজাতকের মাথায় ২টি সেলাই দেখতে পায় তার মা।

এ বিষয়ে জানতে চাইলে সিজারকারী চিকিৎসক ফেরদৌস মহল রুনী জানান, কোন সমস্য নাই ঠিক হয়ে যাবে।

এ ব্যাপারে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ব্যবস্থাপক (অপারেশন) রফিকের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায় নি।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক আজহারুল ইসলাম বলেন, এ সংক্রান্ত একটি অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করে এর সত্যতা পাওয়া গেছে। এ বিষয়ে আইনগত পক্রিয়া চলছে।

Related Articles

Leave a Reply

Close
Close