প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে জমি নিয়ে সংঘর্ষ, আহত ১০

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের হেমায়েতপুরে জমি নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে ১০ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। পরে পুলিশ গিয়ে সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শনিবার (২৫ মে) দুপুরে হেমায়েতপুরের যাদুরচরে রমজান আলী ও মাদবর হাউজিং এর মধ্যে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, এ জমি রমজান আলীর পৈত্তিক সম্পত্তি। কিন্তু মাদবর হাউজিং দাবি করছে তারা এ জমির মালিক। এ জমি নিয়ে কয়েক বছর যাবত বিরোধ চলছে। এ নিয়ে কিছুদিন আগে তারা আদালতে যায়। পরে আদালত এ জমিতে কাউকে না যাওয়ার জন্য নির্দেশনা জারি করে। আদালতের নির্দেশনা অনুযায়ী রমজান ওই জমিতে যাওয়া থেকে বিরত থাকে।

স্থানীয়রা আরও জানায়, শনিবার সকালে মাদবর হাউজিং কর্তৃপক্ষ অবৈধভাবে ওই জমিতে মাটি ফেলে এবং বালি দিয়ে ভরাট করতে শুরু করে। সে সময় রমজান গিয়ে বাধা দেয়। রমজান বাধা দিতে গেলে মাদবর হাউজিং এর লোকজন রমজানের উপর আঘাত করে। পরবর্তী আত্মরক্ষাতে রমজান তাঁদের উপর আঘাত করে। এতে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়। পরে আহতদের উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল হোসেন জানান, এ জমিটি নিয়ে দীর্ঘদিন যাবত ঝামেলা চলছে। স্থানীয়দের সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে যায় পুলিশ। কিন্তু পুলিশ ঘটনাস্থলে যাওয়ার পূর্বেই রমজান আলী বাঁধা দিতে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরবর্তীতে জাকির হোসেন বাদি হয়ে মাদবর গ্রুপের ৮জনের নাম উল্লেখ্য করে একটি মামলা দায়ের করেছে।

এ ঘটনায় আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছে পুলিশের এই কর্মকর্তা।

Related Articles

Leave a Reply

Close
Close