আশুলিয়াকৃষিপ্রধান শিরোনামশিল্প-বানিজ্যস্থানীয় সংবাদ

আশুলিয়ার বাইপাইল আড়তে কমেছে মাছের দাম

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা জেলার অন্যতম বৃহৎ মাছের আড়ৎ আশুলিয়ার বাইপাইল মাছের আরৎ। প্রতিদিন ভোরের আলো ফোটার সাথেসাথেই শুরু হয় মাছ ব্যবসায়ীদের আনাগোনা।

আরতদার, মাছ ব্যবসায়ী, আর খুচরা ক্রেতাদের ভিরে পা ফেলাই দায় হয়ে যায় বেলা বাড়ার সাথেসাথে। ভিড় বাড়লেও দাম কমায় ব্যবসায় সুবিধা করতে পারছেননা ব্যবসায়ীরা। স্থানীয় বাজারের খুচরা পাইকারদের অভিযোগ, বাজারে সাধারণ ক্রেতারা বেশি দাম দিয়ে মাছ কেনায় তারা বিপাকে পড়ছেন।

গত সপ্তাহের তুলনায় গড়ে সব মাছের দাম কেজিতে কমে গেছে ১০ টাকা করে।

শুধুমাত্র মাছ ব্যবসায়ীরা নয়, সাধারণ ক্রেতারাও ভিড় করে বাইপাইল আড়তে। অনেকে সারামাসের মাছ একবারে কিনে নিয়ে সংরক্ষণ করেন। আশেপাশের যেকোন খুচরা বাজার বা হাট এর তুলনায় অনেক কম দামে মাছ পাওয়া যায় এখানে।

বাইপাইলে অনেক আগ থেকেই মাছের আড়ত থাকলেও বছর দুয়েক আগে স্থান পরিবর্তন করে এখনকার যায়গায় আসে আড়তদারেরা। আগের চেয়ে বেশি সুবিধাসম্পন্ন ও বড় জায়গা এবং সারাদেশের সাথে উন্নত যোগাযোগ ব্যবস্থার সুযোগে দ্রুতই বাইপাইল মাছের আড়ত পেয়েছে পরিচিতি।

বিক্রেতারা বলছেন, বাজারে প্রচুর পরিমাণে মাছের যোগান হওয়ায় দাম কমেছে। মাছের মূল্য কম থাকায় ও নিরাপত্তার কারণে প্রতিদিন এই বাজারে কোটি কোটি টাকার বেচাকেনা হয়ে থাকে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close