আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় গণপরিবহনে নেই কোন মাস্ক পরার বালাই

নিজস্ব প্রতিবেদকঃ দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধে ১১টি বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। এসব বিধিনিষেধ বৃহস্পতিবার থেকে কার্যকর করা হয়েছে। তবে স্বাস্থ্যবিধি মানতে গণপরিবহনের নির্দেশনা আজ শনিবার থেকে কার্যকর হবে। ফলে নতুন নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সব সিটে যাত্রী নিয়ে চলবে বাস।

এদিকে আজ শনিবার আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়ক বাইপাইল বাস স্ট্যান্ড ঘুরে দেখা যায় অন্যচিত্র, স্বাস্থ্যবিধি মানতে গণপরিবহনে যে নির্দেশনা দেওয়া হয়েছে তা মানতে নারাজ যাত্রীরাও। নেই কোন মাস্ক পরার বালাই। বাস ড্রাইভার ও হেলপারদের মাস্ক পড়তে অনিহা। দিচ্ছেন নানা অজুহাত।

স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালাতে বিআরটিএর পক্ষ থেকে যেসব নির্দেশনা দেওয়া হয়েছে, তার বেশির ভাগই উপেক্ষিত হয়েছে। বাসের চালক ও হেলপারদের মুখে মাস্ক থাকছে না। যাত্রীরা মাস্ক থুতনির নিচেও রেখে দিচ্ছে। বাসে ওঠার আগে কোনো স্যানিটাইজারের ব্যবস্থা নেই। বাসে ওঠার সময় দেখা হচ্ছে না যাত্রীর মাস্ক আছে কি না। তা ছাড়া সুযোগ বুঝে অতিরিক্ত যাত্রীও তোলা হচ্ছে। যাত্রীরাও এসব বিধিনিষেধ ভুলে গন্তব্যে যেতেই মহাব্যস্ত।

এক যাত্রীর সঙ্গে কথা হলে তিনি বলেন, কোথাও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না এবং সেটা দেখভালও করা হচ্ছে না। শুধু বাসের বেলায় যত সমস্যা। আমরা বাসে দাঁড়িয়ে যাত্রী হতে বাধ্য হই, কারণ আমাদের সেই ধরনের গণপরিবহন’ব্যবস্থা এখনো গড়ে ওঠেনি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close