আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় চাঁদাবাজদের ধরতে গিয়ে আক্রমণের শিকার পুলিশ, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদকঃ আশুলিয়ায় পরিবহনে চাঁদাবাজিকালে তিন চাঁদাবাজকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় চাঁদাবাজরা পুলিশ কর্মকর্তাকে চারপাশ দিয়ে ঘেরাও করে হামলা করে এবং পুলিশের কাজে বাঁধা প্রদান করেন। এঘটনায় মামলা দায়ের করেছেন পুলিশের ওই কর্মকর্তা।

শুক্রবার (৪ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন-ওর-রশিদ। এর আগে বৃহস্পতিবার রাতে আশুলিয়ার বাইপাইল এলাকায় তাদের গ্রেফতার করা হয়।

আটককৃতরা হলেন- সাভারের আশুলিয়ার কাইছাবাড়ির কালারটেক এলাকার ইদ্রিস আলীর ছেলে মো: মামুন (৪০), টাঙ্গাইল জেলার মধুপুর থানার দরিহাতি গ্রামের শমশের মিয়ার ছেলে রাজ্জাক মিয়া (৩৮) ও সিরাজগঞ্জ জেলার শাহাজাদপুর থানার কান্দাপাগা গ্রামের নুরুল হোসেনের ছেলে আলমগীর হোসেন (৩৯)।

এছাড়া পলাতক আসামীরা হলেন, আশুলিয়ার বাইপাইল পুর্বপাড়া (মন্ডলপাড়া) এলাকার মৃত মীর আলী মন্ডলের ছেলে বাদশা মন্ডল (৪২), বাইপাইলের স্বপনের বাড়ির ভাড়াটিয়া মেহেদী (৪০), টাঙ্গাইল জেলার মধুপুর থানার জলছত্র গ্রামের হৃদয় (৩৫), আশুলিয়ার ইউনিক এলাকার সেলিম (৩৫), জামালপুর জেলার মাদারগঞ্জ থানার সুজন (৩২) ও আশুলিয়ার গাজিরচট এলাকার আনোয়ার হোসেন (৩৫)।

পুলিশ জানায়, নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়া থানা সংলগ্ন বাইপাইল এলাকার ট্রাক স্ট্যান্ডের সামনে কিছু চাঁদাবাজ-সন্ত্রাসী বিভিন্ন পরিবহন থেকে চাঁদা আদায় করছিলো। একারনে যান চলাচলে বাধাগ্রস্ত হলে খবর পেয়ে একই এলাকায় যানজটের নিরসনে কর্বব্যরত পুলিশ কর্মকর্তা হারুন-ওর-রশিদ ও আসাদুর রহমান ঘটনাস্থলে গিয়ে বাঁধা প্রদান করে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করেন। এসময় ২০ থেকে ৩০ জন পরিবহনের চাঁদাবাজ চারদিকে ঘিরে ফেলে পুলিশের ওপর আক্রমন করে চাঁদাবাজরা। এসময় থানায় খবর দিয়ে অতিরিক্ত পুলিশ অফিসার ফোর্সসহ ঘটনাস্থলে আসলে আসামিরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পড়ে গিয়ে একজন সামান্য আহত হয়। এসময় তাকেসহ ৩ জনকে গ্রেফতার করা হয়। তাদের দুই জনের কাছ থেকে চাঁদাবাজির ৪ হাজার ২৫০ টাকা উদ্ধার করা হয়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন-ওর-রশিদ জানান, এই চাঁদাবাজের চক্রটি দীর্ঘদিন ধরে বাস, ট্রাক ও পিকআপ থেকে ১০০ টাকা করে চাঁদা আদায় করে আসছিলো। গ্রেফতারকৃতরা সবাই বাদশাহ মন্ডলের লোক। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পলাতক আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close