বিশ্বজুড়ে

নওয়াজ কন্যা মরিয়ম ১৫ দিনের রিমান্ডে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজকে ১৫ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

শুক্রবার (৯ আগস্ট) তাদের বিরুদ্ধে জাতীয় জবাবদিহিতা বিষয়ক ব্যুরোর (এনএবি) আদালত এ নির্দেশ দেন। এনএবি শুরুতে তাদের বিরুদ্ধে ১৫ দিনের রিমান্ড প্রার্থনা করে। আদালত সেই অনুরোধ বিবেচনা করে ওই রায় দেন।

এর আগে বৃহস্পতিবার (৮ আগস্ট) চৌধুরী সুগার মিলস মামলায় পিএমএলএনের ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ ও তার কাজিন আব্বাসকে গ্রেফতার করা হয়। জেলে পিতা নওয়াজ শরীফের সঙ্গে সাক্ষাৎ করতে যাচ্ছিলেন মরিয়ম। পথেই তাকে গ্রেফতার দেখানো হয়।

গ্রেফতারের পর এনএবি সরকারিভাবে একটি বিবৃতি দিয়েছে। তাতে বলা হয়েছে, চৌধুরী সুগার মিলস মামলায় জড়িত থাকার অভিযোগে মরিয়ম নওয়াজ ও তার কাজিন ইউসুফ আব্বাসকে গ্রেফতার করা হয়েছে।

এ ঘটনায় পাকিস্তানের পার্লামেন্ট জাতীয় পরিষদের বাইরে প্রতিবাদ জানাচ্ছিলেন মরিয়ম আওরঙ্গজেব, আহসান ইকবালসহ দলীয় নেতাকর্মী ও সমর্থকরা। পিএমএলএনের প্রতিবাদের কারণে জাতীয় পরিষদের অধিবেশন মুলতবি করা হয়। এ সময় মরিয়ম নওয়াজকে গ্রেফতারের বিরুদ্ধে নিন্দা প্রকাশ করেন পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি। তিনি পার্লামেন্টে উত্তপ্ত বক্তব্য রাখেন। ওদিকে মরিয়মকে গ্রেফতারের বিরুদ্ধে পাঞ্জাব প্রাদেশিক পরিষদে একটি প্রস্তাব জমা দেয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close