আশুলিয়াস্থানীয় সংবাদ

আশুলিয়ায় চাঁদা না পেয়ে নির্মানকাজে বাঁধা, মালামাল লুটের অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের আশুলিয়ায় চাঁদার দাবিতে একটি কোম্পানির ক্রয় কৃত জায়গার নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে চাঁদাবাজরা। এ ঘটনায় আশুলিয়ায় একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীরা।

বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় এ বিষয়ে কোম্পানিটির পক্ষে অভিযোগ দায়ের করেন ওই কোম্পানির কর্মকর্তা শাহিনুর রহমান। এর আগে গতকাল গভীর রাতে চাঁদা না পেয়ে নির্মাণাধীন প্রাচীর ভেঙে দিয়ে রড সিমেন্ট ও ইট লুট করে নিয়ে যায় চাঁদাবাজরা।

অভিযুক্তরা হলেন, চুন্নু আলী, রেজা ও মাসুদ রানা। তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি তবে তারা ওই এলাকার পেশাদার চাঁদাবাজ বলে জানা গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, আশুলিয়া থানার রামচন্দ্রপুর মৌজায় বাংলাদেশ ইরেক্টর্স কোম্পানি লিমিটেড নামের একটি পাওয়ার হাউজ কোম্পানির ১৪৮৬ শতাংশ জমি রয়েছে। ওই প্লটের ২৪৪ শতাংশ জায়গা তার কাটার বেড়া দিয়ে রাখে কোম্পানিটি। পরে তারকাটার বেড়া খুলে প্রাচীর নির্মাণ করতে গেলে কতিপয় চাঁদাবাজ বিশ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে রাতের আঁধারে চাঁদাবাজরা নির্মাণাধীন প্রাচীর ভেঙে দিয়ে নির্মাণসামগ্রী যেমন ইট, সিমেন্ট ও রড লুট করে নিয়ে যায়। এতে প্রায় ৮ লাখ টার ক্ষতি হয় কোম্পানীটির।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপরিদর্শক (এসআই) আবুল হাসান বলেন, এব্যাপারে অভিযোগ দায়ের হয়েছে। তবে আমি হাতে পাই নি। হাতে আসলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close