আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় তরুণদের উদ্যোগে বিনামূল্যের সবজি বাজার

নিজস্ব প্রতিবেদকঃ আলু, মিষ্টি কুমড়া, পালং শাক, বেগুন, করলা, টমেটো, কাঁচা মরিচ সহ দৈনন্দিন প্রয়োজনীয় প্রায় সকল শাক-সবজি কর্মহীন মানুষদের জন্য বিনামূল্যে সরবরাহ করেছে আশুলিয়ার দুই তরূণ সমাজসেবক।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) আশুলিয়ার দূর্গাপুরে এই সাহায্য কার্যক্রম পরিচালিত হয়। প্রায় ৫৫০ মানুষকে এসময় শাক-সবজি বিতরণ করা হয়।

করোনার করাঘাতে যারা ঘর থেকে বের হতে পারছেনা, যেতে পারছেনা কর্মস্থলে এমন কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর জন্য এই বাজার কার্যক্রমের পরিকল্পনা। ঢাকার আশুলিয়া থানার দূর্গাপুর গ্রামের দুই স্বেছাসেবী যুবক মোঃ সজল ও মোঃ আসলাম।

সবজি সাজিয়ে চলছে বিনামূল্যের বাজার। ছবিঃ ঢাকা অর্থনীতি

প্রথমে ভেবেছিলাম ২৫০ থেকে  ৩০০ জনকে সাহায্য করবো। কিন্তু মানুষের স্রোত দেখে আবারো বাজার করা লাগে আমাদের। পরবর্তীতে আমরা সাধ্যমত আরো প্রায় ৩০০ সহ মোট ৫৫০ জনের মত মানুষকে সহায়তা করতে পেরেছি, ঢাকা অর্থনীতিকে জানান যুবলীগ নেতা মোঃ সজল।

অপর যুবলীগ নেতা মোঃ আসলাম বলেন, আমরা সারা বছর যে যার মত নিজেদের নিয়েই ব্যস্ত থাকি। এখন মানুষের পাশে দাঁড়ানোর সময়। সরকারীভাবে বা অনেকে ই ব্যক্তিগত ভাবেও চাল-ডাল-তেল দিয়ে সাহায্য করলেও কাঁচা বাজার তো কেউ করে দিচ্ছেনা। তাই কর্মহীনদের স্বাস্থ্যের দিকে তাকিয়ে আমরা সবজি বিতরণ করার চিন্তাভাবনা করি।

এই দুই যুবকের নিজস্ব উদ্যোগ হলেও পাশে ছিলেন স্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্ব সহ বিভিন্ন সমাজসেবক। এ কার্যক্রমে পাশে থেকে সর্বাত্নক সহায়তা করেছেন আশুলিয়া ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহ্বায়ক মো রাসেল মাদবর, সমাজসেবক রাইভী দেওয়ান সহ আশুলিয়ার যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীগণ।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close