শিক্ষা-সাহিত্য

গণ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি তন্ময় সম্পাদক রাশেদ

মো. রাকিবুল হাসান, নিজস্ব প্রতিবেদকঃ আলোকচিত্রের মাধ্যমে মেধা, মননশীলতা ও সৃজনশীলতা ফুটিয়ে তুলতে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফিক সোসাইটির যাত্রা শুরু হয়েছে।

বুধবার (০২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানের মধ্য দিয়ে এ সংগঠনের যাত্রা শুরুর যাবতীয় কার্যক্রম সম্পন্ন হয়। অনুষ্ঠানে মেডিকেল ফিজিক্স এন্ড বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী তন্ময় নাথকে সভাপতি এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাশেদুল ইসলাম রাশেদকে সাধারণ সম্পাদক মনোনীত করে ১২ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এছাড়া বিশ্ববিদ্যালয় উপাচার্য (চলিত দায়িত্ব) ডা: লায়লা পারভীন বানুকে প্রধান উপদেষ্টা করে ছয় সদস্য বিশিষ্ট উপদেষ্টামন্ডলী গঠন করা হয়েছে। গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সার্বিক সহযোগিতায় উক্ত কমিটি এক বছর মেয়াদে কাজ করবে।

সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্যে সম্পর্কে সভাপতি তন্ময় নাথ জানান, আলোকচিত্রের মাধ্যমে আমরা ক্যাম্পাসের বিভিন্ন বিষয় জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে দিতে কাজ করবো। এসবের মাধ্যমে আমাদের মেধা, মননশীলতা এবং সৃজনশীলতা ফুটিয়ে তুলতে পারবো এবং নিজেদেরকে সমাজে ভিন্ন আঙ্গিকে গড়ে তুলতে কাজ করবো।

এছাড়া ছবির মাধ্যমে নিজেদের মধ্য লুকায়িত স্বপ্নগুলো তুলে ধরতে সচেষ্ট থাকবে ফটোগ্রাফিক সোসাইটি। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক হেলথ পার্টনার ইন্সটিটিউটের সিনিয়র গবেষক ডা. ডেভিড এল. পার্কার।

বিশেষ অতিথি ছিলেন সাভারের জন হোপকিংস ইউনিভার্সিটির অধ্যাপক হালিদা হানুম আক্তার, গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ডা: লায়লা পারভীন বানু, পুলিৎজার পুরস্কার পাওয়া একমাত্র বাংলাদেশী মো. পনির হোসেন, ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিনের আগষ্ট মাসের কভার ফটো জয়ী কে. এম. আসাদ প্রমুখ।

/আরএইচ

Related Articles

Leave a Reply

Close
Close