আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়া থেকে ‘ওয়্যার অ্যান্ড ট্যাক্টিকস’ বইয়ের লেখক গ্রেপ্তার

সাভার(ঢাকা) প্রতিনিধি: সাভারের আশুলিয়ায় অভিযান পরিচালনা করে ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য শাহ মো. আবু জিকরিয়া ওরফে জাহিদ হাসান (২৩) কে গ্রেপ্তার করে থানায় হস্তান্তর করেছে র‍্যাব-৩। তিনি ‘ওয়্যার অ্যান্ড ট্যাক্টিকস’ নামে একটি জিহাদী বই লিখে প্রচার করছিল।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) দুপুরে আশুলিয়া থানায় তাকে হস্তান্তর করা হয়। পরে তাকে পুলিশের প্রীজন ভ্যানে করে আদালতে পাঠানো হয়।

গ্রেফতারকৃত শাহ মো. আবু জিকরিয়া ওরফে জাহিদ হাসান আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের জিরাবো এলাকার শাহ মো. আব্দুল আজিজের ছেলে। তিনি ২০১৭ সালে তথ্য প্রযুক্তির মাধ্যমে জঙ্গি কার্যক্রমে উদ্বুদ্ধ হন। পরবর্তীতে বিভিন্ন জঙ্গি নেতাদের কাছ থেকে প্রশিক্ষণ নিয়ে জঙ্গি কার্যক্রম পরিচালনা শুরু করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গোপন তথ্যের ভিত্তিতে বুধবার দিবাগত রাত ১ টার দিকে আশুলিয়ার জিরাবো এলাকায় অভিযান পরিচালনা করে র‍্যাব-৩। সেখানে জাহিদ হাসান তাদের বাড়িতে গোপনে জঙ্গি কার্যক্রম পরিচালনা করছেন। র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে জাহিদ পালানোর চেষ্টা করেন। এসময় তাকে আটক করে তার হাতে থাকা মোবাইল ফোনের ডাটা পর্যালোচনা করে জঙ্গির সম্পৃক্ততা পাওয়া যায়।

মোবাইল পর্যালোচনা করে পাওয়া তথ্য অনুযায়ী, তিনি ‘আনসার আল ইসলামের’ সক্রিয় সদস্য ও একটি জিহাদী বইয়ের লেখক। তিনি ৫ অধ্যায় বিশিষ্ট ‘ওয়্যার অ্যান্ড ট্যাক্টিকস’ নামের বই লিখে প্রচার করছিলেন। তিনি তথ্য প্রযুক্তির মাধ্যমে জঙ্গি সংক্রান্ত বিভিন্ন তথ্য আদান প্রদান করতেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও আশুলিয়া থানার এস আই নূর মোহাম্মদ বলেন, আজ দুপুরে গ্রেপ্তারকৃত আসামীকে ৫ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close