আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ঝুট ব্যবসা দখল; আশুলিয়া যুবলীগের আহবায়কসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ার নরসিংহপুরে একটি পোশাক কারখানার ঝুট ব্যাবসা দখল ও মারধরের অভিযোগে থানা যুবলীগের আহবায়কসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ইতিমধ্যে নাজিম ও নাজমুল মন্ডল নামে  ২ জনকে আটক করেছে পুলিশ।

বুধবার (৭ আগস্ট) ভোর রাতে মোসাঃ রাজিয়া বেগম নামে একজন নারী বাদী হয়ে আশুলিয়া থানায় এই মামলা দায়ের করেন।

আসামীরা হলেন, গাজীপুরের কাশিমপুর থানার মৃত গিয়াস উদ্দিন সরকারের ছেলে মোঃ কবির হোসেন সরকার (৪০), একই গ্রামের মোঃ মজিবর মোল্লার ছেলে মোঃ সোহেল মোল্লা (৩২), মৃত কাদের মিয়ার ছেলে তোফায়েল আহম্মেদ তাপস মিয়া (২৮), মিজান মিয়ার ছেলে সালা উদ্দিন মিয়া (৩০), বাছেদ বেপারীর ছেলে মোঃ হোসেন বেপারী (২৮), হাবিব দেওয়ান মেম্বারের ছেলে কামরুল দেওয়ান (৩০), আবুল বেপারীর ছেলে হালিম বেপারী (৩০) এছাড়া ইয়ারপুরের মৃত ফজল ভূঁইয়ার ছেলে রুবেল হোসেন (২৯), বুড়িরপাড়া এলাকার শামছুল সরকারের ছেলে শামীম সরকার (২৮), মৃত খালেক মন্ডলের ছেলে নাজমুল মন্ডল (২৭), ঘোষবাগের মোঃ হানিফের ছেলে নাজিম (৩২), ইয়ারপুরের আফাজ উদ্দিনের ছেলে মোঃ শফিকুল ইসলাম (২০) ও তৈয়বপুরের মোঃ আবু বকরসহ অজ্ঞাতনামা আরও ৫ থেকে ৬ জন।

এজাহার সূত্রে জানা যায়, আশুলিয়ার নরসিংহপুরে বুড়িপাড়া এলাকায় নীট এশিয়া গার্মেন্টস এ দীর্ঘ দিন ধরে ঝুট ব্যবসা করে আসছিলো ওই এলাকার বজলুর রহমান নামের সাবেক এক আওয়ামী লীগ নেতা। পরে আজ বিকেলে বজলুর রহমান ওই গার্মেন্টস এ ট্রাক নিয়ে ঝুট বের করতে যান। এসময় ধারালো অস্ত্র লাঠি সোটা নিয়ে ঝুট বের করতে বাধা দেন থানা আহবায়কসহ তার লোকজন। তাদের কাছে চাঁদা দাবী করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা লোহার রড লাঠি, দামদা, চাপাটি ইত্যাদি দেশীয় অস্ত্র নিয়ে তাদের উপর হামলা করে। এসময় ঝুট ব্যবসায়ী বজলুর রহমান (৪০) ও তার ভাই মজনু ব্যাপারিসহ তাদের কয়েকজন বেদম মারধর করে আহত করে। এদের মধ্যে সন্ত্রাসীরা ঝুট ব্যবসায়ী বজলুর রহমানের দুই পা ও এক হাত ও তার ভাই মজনু ব্যাপারির এক হাত ভেঙ্গে দেন। পরে স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে।

ছবি: আহত ব্যবসায়ী বজলুর রহমান ও তার ভাই মজনু হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনায় বজলুর রহামনের স্ত্রী রাজিয়া বেগম বাদী হয়ে তাদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করেন।

এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিজাউল হক দিপু জানান, অভিযোগের ভিত্তিতে তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এ ঘটনায় দুইজন গ্রেফতার করা হয়েছে। বাকীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, চলতি বছরের ২২ মে ব্যবসা নিয়ে বিরোধের জেরে আশুলিয়ায় যুবলীগ আহবায়ক কবির হোসেন সরকার সহ সাত জনের নামে গাজীপুরের কাশিমপুর থানায় মামলা দায়ের করা হয়।

আবার, গত বছরের ২২ ডিসেম্বর আশুলিয়ায় আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী প্রচারণা সময় দুইপক্ষ মারধরে ঘটনায় যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকারসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছিলো।

Related Articles

Leave a Reply

Close
Close