দেশজুড়ে

বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেলেন ভিপি নুর

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর। রবিবার (১৭ নভেম্বর) দুপুরে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের পক্ষ থেকে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে সমাবেশে এ দাবি জানান নুর।

সমাবেশে উত্থাপিত পাঁচ দফা দাবি হলো অবিলম্বে দ্রব্যের দাম জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখা, অসাধু সিন্ডিকেট ভেঙে তাদের আইনের আওতায় আনা, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণ, আমদানি নির্ভরশীলতা কমানো এবং বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ।

সমাবেশে ডাকসুর ভিপি নুরুল হক নুর বলেন, ‘সরকার ১০ টাকায় চাল আর পাঁচ টাকায় লবণ খাওয়াবে বলেছিল। কিন্তু আজ চাল ৫০ টাকা, পেঁয়াজ ২৮০ টাকা। এই হচ্ছে তাদের দিন বদলের সনদ। তারা এমন দিন বদলের সনদ দিয়েছে, যেখানে মানুষকে না খেয়ে থাকতে বলা হচ্ছে। বলা হচ্ছে তরকারিতে পেঁয়াজ না দিতে। অথচ যেখানে মানুষ শত বছর ধরে পেঁয়াজ খেয়ে আসছে। আজ তারা এসব কথাবার্তা বলে ব্যর্থতার পরিচয় দিচ্ছে’।

রাজনৈতিক দলগুলোর সমালোচনা করে নুর বলেন, ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে কোনো রাজনৈতিক দলকে তো রাজপথে দেখা যায় না। অথচ নব্বইয়ের দশকে আমরা দেখেছি যখন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হতো, তখন ছাত্র সংগঠনগুলোর রাজপথে নেমে বিক্ষোভ মিছিল করত। রাজনৈতিক দলগুলোর কর্মসূচি দিত’।

সমাবেশে আরো বক্তব্য রাখেন ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক রাশেদ খান ও ফারুক হোসেন।

Related Articles

Leave a Reply

Close
Close