খেলাধুলাপ্রধান শিরোনাম

‘ইতিহাসের স্বাক্ষী’ ব্যাট নিলামে তুলছেন মুশফিক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনাভাইরাসের কারণে থেমে আছে সারা বিশ্ব। লকডাউন হয়ে আছে বাংলাদেশের অনেক জেলা। এ অবস্থায় বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। তাদের সাহায্যে এগিয়ে এসেছেন অনেকেই। এর আগে সরাসরি এগিয়ে এলেও এবার ভিন্নভাবে সাহায্য করতে চলেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। নিজের প্রিয় একটি ব্যাট নিলামে তুলছেন তিনি, যাকে বলা যায় ‘ইতিহাসের স্বাক্ষী’।

দেশের ইতিহাসে দাতব্য কাজে ক্রিকেট সরঞ্জামাদি নিলামে তোলার ঘটনা বিরল। তবে করোনার এই সময়ে এই পথই বেছে নিয়েছেন মুশফিক। তার নিলামে তুলতে যাওয়া ব্যাটকে ‘ইতিহাসের স্বাক্ষী’ হিসেবে অভিহিত করার কারণ, এই ব্যাট দিয়েই নিজের ও দেশের ইতিহাসের প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন মিস্টার ডিপেন্ডেবল।

এমনিতে ক্রিকেট স্মারক মুশফিকের কাছে খুবই প্রিয়। তবে সবচেয়ে প্রিয় ব্যাটটি হাতছাড়া করার ব্যাপারে তিনি বলেন, ‘সত্যিই ব্যাটটি খুব স্পেশাল। আমার হৃদয়ের খুব কাছের স্মারক এটি। তবে আমার এই ত্যাগ থেকে যদি কিছু মানুষের উপকার হয় সেটিই আমার কাছে বড় পাওয়া’।

গত শুক্রবার ফেসবুক লাইভে সাকিব আল হাসান অন্যান্য দেশের ক্রিকেটারদের স্মারকগুলো নিলামে তোলার কথা উল্লেখ করে দেশের ক্রিকেটারদের এগিয়ে আসতে বলেছিলেন। সতীর্থের ডাকে সবার আগে সাড়া দিলেন দেশসেরা উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকই।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close