বিনোদন

ইতিহাস গড়ল ‘পাঠান’

ঢাকা অর্থনীতি ডেস্ক: সমালোচকদের দাঁতভাঙা জবাব দিয়ে দুর্দান্তভাবে ফিরলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। দীর্ঘ চার বছরেরও অধিক সময় পর মুক্তি পেল কিং খানের চলচ্চিত্র। আর মুক্তির পরপরই বিশ্বজুড়ে ঝড় তুলেছে ‘পাঠান’। মুক্তির প্রথম দিনে ৫৭ কোটি রুপি আয় করে হিন্দি চলচ্চিত্রের ইতিহাসে সেরা উদ্বোধনী আয়ের রেকর্ড করে ‘পাঠান’। আর সপ্তাহ শেষে সেই রেকর্ড যেন পাহাড় ছুঁতে চলেছে! মাত্র সাত দিনে বিশ্বব্যাপী ৬৩৪ কোটি রুপি আয় করেছে শাহরুখের ‘পাঠান’।

বুধবার (১ ফেব্রুয়ারি) বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ টুইট করে জানিয়েছেন, ‘পাঠান’ হিন্দি সিনেমার ইতিহাসে এক সপ্তাহে সর্বোচ্চ বক্স অফিস আয় করেছে। বিশ্বব্যাপী ৬৩৪ কোটি রুপি আয় করেছে সিনেমাটি, যার মধ্যে শুধু ভারতে ৩৯৫ কোটি আয় তুলে নিয়েছে। বিদেশের বাজারে ২৩৯ কোটি রুপি আয় করেছে ‘পাঠান’।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) ভারতে বক্স অফিস সংগ্রহে ‘পাঠান’ মাত্র সাত দিনে ৩০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে। ভারতের বক্স অফিসে ৩০০ কোটির ক্লাবে প্রবেশের ক্ষেত্রে সিনেমাটি এখন ‘বাহুবলী ২’-এর হিন্দি সংস্করণকেও পেছনে ফেলে দিয়েছে। ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘বাহুবলী ২’ মাত্র ১০ দিনের মধ্যে ৩০০ কোটির ক্লাবে প্রবেশ করেছিল।

শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমায় আরো রয়েছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, আশুতোষ রানা এবং ডিম্পল কাপাডিয়া। সিনেমাটিতে সালমান খানের একটি বিশেষ ক্যামিও রয়েছে। দীর্ঘদিন পর একসঙ্গে পর্দায় অ্যাকশন করেছেন এ দুই মেগাস্টার। তাই বক্স অফিসেও আগুন লাগিয়েছে ‘পাঠান’। এখন দেখার বিষয়, পাঠান ঝড় কোথায় গিয়ে থামে! নন-হলিডে মুক্তি পেয়েও এমন দুর্দান্ত ব্ক্স অফিস আয় করে ‘পাঠান’ যেন নতুন করে স্বপ্ন দেখাচ্ছে গোটা বলিউডকে!

সূত্র : হিন্দুস্তান টাইমস

Related Articles

Leave a Reply

Close
Close