দেশজুড়ে

ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টায় পুলিশের ২ সোর্সকে গণধোলাই

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশের সোর্স পরিচয়ে ইয়াবা ট্যাবলেট দিয়ে দুই ব্যক্তিকে ফাঁসতে গিয়ে গণধোলাইয়ের শিকার হয়েছে দুই যুবক। শনিবার (৯ নভেম্বর) রাতে সনমান্দি বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

বিক্ষুদ্ধ এলাকাবাসী ওই দুইজনকে আটক করে রাখে। পরে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই যুবককে গ্রেফতার করে নিয়ে আসে। তবে গ্রেফতারকৃত দু’জন পুলিশের সোর্স হিসেবে কাজ করে বলে সোনারগাঁ থানার এসআই আপন কুমার মজুমদার স্বীকার করেছেন।

এলাকাবাসী জানায়, উপজেলার সনমান্দি গ্রামের মুক্তিযোদ্ধা ইলিয়াস মিয়ার ছেলে কবির হোসেন ও একই এলাকার মৃত আফাজউদ্দিনের ছেলে আলী হোসেন রাস্তায় দারিয়ে কথা বলছিলেন। হঠাৎ মনারবাগ গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে সানোয়ার ও কৃষ্ণপুরা গ্রামের আলাউদ্দিনের ছেলে সজিব পুলিশের লোক পরিচয়ে তাদের দেহ তল্লাসী করে। এসময় তাদের সঙ্গে কোন পুলিশ সদস্য ছিলো না।

পরে সোনারগাঁ থানার উপ-পরিদর্শক(এসআই) আশিক ইমরানের লোক পরিচয় দিয়ে তাদেরকে একটি সিএনজিতে তুলে নিয়ে যায়। এক পর্যায়ে ওই দুই ব্যক্তির সাথে ৫ পিছ ইয়াবা ট্যাবলেট পাওয়া গেছে বলে রটিয়ে দেয়। তাদের ছাড়িয়ে নিতে হলে ৫০ হাজার টাকা দাবি করে।

এলাকাবাসীর বিষয়টি সন্দেহ হলে সোনারগাঁ থানার উপপরিদর্শক (এসআই) আশিক ইমরানকে ফোন করেন। এসআই আশিক ইমরান তার কোন লোক সনমান্দি এলাকায় পাঠানো হয়নি বলে দাবী করেন। পরে এলাকাবাসী ওই দুই সোর্সকে আটক করে গণধোলাই দেয়। পরে গণধোলাই খেয়ে আটক দুজন বলেন টাকা কামানোর জন্যই তাদের ইয়াবা দিয়ে ফাঁসিয়েছে।

সোনারগাঁ থানার উপ-পরিদর্শক(এসআই) আশিক ইমরানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি বর্তমানে নারায়ণগঞ্জ অবস্থান করছি। আমার লোক পরিচয় দিলেই আমি পাঠিয়েছি এটা কোন কথা না। সোর্স হলে পুলিশ সঙ্গে থাকবে। আমি বা কোন পুলিশ সদস্য তো সঙ্গে ছিল না। তারা টাকা কামানোর জন্যই এ ধান্ধা করেছে।

সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) আপন কুমার মজুমদার বলেন, ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত দুই সোর্সকে গ্রেফতার করা হয়েছে। তারা দুজন পুলিশের সোর্স হিসেবে কাজ করে। তারা আসামী ধরে দেয়। তবে পুলিশের অনুপস্থিতিতে কাউকে আটক করে দেহ তল্লাসী করতে কেউ তাদের বলেনি।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, বিষয়টি আমি জেনেছি। তাদের গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Close
Close