আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ঈদকে কেন্দ্র করে জমে উঠেছে শ্রীপুর পাইকারী কাপড়ের মার্কেটের হাট

নাহিদ হাসান শুভঃ ঈদকে কেন্দ্র করে জমে উঠেছে সাভারের আশুলিয়ার শ্রীপুর বৃহত্তর পাইকারী কাপড়ের মার্কেটের হাট। বিশেষ করে ছুটির দিন হওয়ায় শুক্রবার এই এলাকার ফুটপাতের দোকানগুলোতে নিম্ন ও মধ্যবিত্তদের সমাগম বাড়ে। এ এলাকার ফুটপাতের দোকানে কম দামে তুলনামূলক ভালো মানের কাপড় পাওয়া যায়। ফলে সাভার-আশুলিয়ার বিভিন্ন এলাকা থেকে অনেকেই এখানে পোশাক কিনতে আসেন।

শুক্রবার (২২ এপ্রিল) সাভারের আশুলিয়ার শ্রীপুর বৃহত্তর পাইকারী কাপড়ের মার্কেটের হাটে গিয়ে দেখা যায়, হরেক রকমের এবং নানা রঙের পাঞ্জাবি কেউ এলোমেলোভাবে আবার কেউ সাজিয়ে গুছিয়ে রেখেছেন। এখানে প্যান্ট, গেঞ্জিসহ নারীদের থ্রী-পিস, তাঁতের শাড়ী নানা ধরনের পোশাক পাওয়া যায়।

ওই এলাকায় গেলেই কানে ভেসে আসবে হকারকের হাকডাক। ‘হাজারের মাল ৫০০’, ‘শাতশোর মাল ৩০০’- এভাবে ডাকাডাকি করছেন হকাররা। জুমার নামাজ শেষ করেই ছোট ছোট দোকানগুলোতে দাঁড়িয়ে হরেক রকমের পোশাক দেখছেন ক্রেতারা।

সজিব নামে এক ক্রেতা বলেন, আমি শ্রীপুরেই থাকি । অল্প বেতনে চাকরি করি। বড় মার্কেটে জিনিসের অনেক দাম। কিন্তু আমাদের তো অত আয় নাই। বেতন বাড়ে না, জিনিসের দাম বেশি। তাই শ্রীপুর বৃহত্তর পাইকারী কাপড়ের মার্কেটের হাট থেকেই কিনি। এবার পাঞ্জাবি কিনতে হবে, তাই ঘুরে ঘুরে দেখছি।

ছোট বাচ্চা কোলে নিয়ে বাচ্চাদের বিভিন্ন পোশাক দেখছেন এক ক্রেতা। তিনি বলেন, বাচ্চার শার্ট কিনতে এসেছি। মার্কেটের চাইতে এখানে দাম কম। মানে (কোয়ালিটি) হয়তো দামি মার্কেটের মতো হবে না। কিন্তু নতুন একটা জামা বাচ্চাকে দিতে হবে, দাম যাই হোক। সব জিনিসের যে দাম, তাতে মোটামুটি হলেই হলো।

ঢাকা অর্থনীতি/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close