দেশজুড়েপ্রধান শিরোনাম

ঈদের আগেই লকডাউন তুলে নেওয়ার দাবি শাহজান খানের

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গণপরিবহন চালু করে ঈদের আগেই লকডাউন তুলে নেওয়ার দাবি জানিয়েছেন পরিবহন শ্রমিক নেতা শাজাহান খান। বলছেন, কঠোর স্বাস্থ্যবিধি মানবেন চালক ও শ্রমিকরা। এদিকে আশ্বস্ত করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলছেন, এ দফায় লকডাউনের পর গণপরিবহন চলতে পারে।

বছরের ব্যবধানে সারাদেশে আবারও লকডাউন। করোনা সংক্রমণ রোধে গত মাসের ৫ তারিখ থেকে দূর পাল্লায় গণপরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। মাঝে কয়েকদিন রাজধানীর ভেতরে গণপরিবহন চললেও এখন বন্ধ সবই। যদিও এরই মধ্যে লকডাউন কিছুটা শিথিল করে খুলে দেওয়া হয়েছে বিভিন্ন অফিস, শপিংমল। এ প্রেক্ষাপটে গণপরিবহন চলাচলের জোর দাবি জানিয়ে আসছেন পরিবহন সংশ্লিষ্টরা।

ঈদের আগেই লকডাউন বাতিল চেয়ে সড়ক পরিবহন নেতা এবং ক্ষমতাসীন দলের সংসদ সদস্য শাহজান খান বলছেন, অতীত অভিজ্ঞতা থেকে এবার কঠোর স্বাস্থ্যবিধি মানাতে বাধ্য করা হবে সবাইকে।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চলাচল করবে। এ নিশ্চয়তা দিতে চাই, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে আমরাও খুব কঠোর ব্যবস্থা নেব। আমরা কিন্তু লকডাউনের বিরোধিতা করছি না। লকডাউন যদি করতে হয় করার মতো করতে হবে। আর যদি শিথিল করতে হয় তাহলে সবার জন্য শিথিল করতে হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close