করোনাদেশজুড়েপ্রধান শিরোনাম

ঈদের ছুটিতেও করা যাবে করোনা পরীক্ষাঃ স্বাস্থ্য মন্ত্রণালয়

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঈদের ছুটিতেও করা যাবে করোনাভাইরাসের পরীক্ষা। এছাড়া এখন থেকে সরকারি যেকোনো ছুটি এবং সাপ্তাহিক বন্ধের দিনেও করোনা টেস্ট বন্ধ না করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। শুক্রবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত এক নির্দেশনায় একথা জানানো হয়।

এতে বলা হয়, করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনা করে ঈদের ছুটি, সরকারি যেকোনো ছুটি এবং সাপ্তাহিক বন্ধের দিনে কোভিড-১৯ পরীক্ষার জন্য দেশের সব পিসিআর ল্যাবরেটরি কার্যক্রম (নমুনা সংগ্রহ, নমুনা ল্যাবরেটরিতে পাঠানো এবং পরীক্ষার ব্যবস্থা) অব্যাহত রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বর্তমানে দেশে সরকারি বেসরকারি মিলিয়ে ৮২টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হচ্ছে। তবে বিভিন্ন সরকারিভাবে ফি নির্ধারণ, দেশের বিভিন্ন জেলায় বন্যা, সুস্থতার নতুন সংজ্ঞাসহ নানা কারণে বর্তমানে করোনা পরীক্ষার হার কম। স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে প্রতিদিনই জনগণের প্রতি যেকোনো লক্ষণ বা উপসর্গ থাকলে করোনা পরীক্ষা করতে আসার অনুরোধ করা হচ্ছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দেশে আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে তিন হাজার ১১১ জনের মৃত্যু হলো। এছাড়া দেশে নতুন করে আরো দুই হাজার ৭৭২ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট দুই লাখ ৩৭ হাজার ৬৬১ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close