দেশজুড়েপ্রধান শিরোনাম

ঈদ যাত্রায় সঙ্গী একাধিক স্থানে যানজট

নিজস্ব প্রতিবেদকঃ  ঈদযাত্রা সাভারের একাধিক স্থানে মাত্রাতিরিক্ত যানজটের ভোগান্তি লক্ষ্য করা গেছে। এ সময় তবে মহাসড়কেঅতিরিক্ত গাড়ির চাপ লক্ষ্য করা যায়।

সোমবার সরেজমিনে গিয়ে এবং খোঁজ নিয়ে জানা যায়, নবীনগর-চন্দ্রা মহাসড়কের কবিরপুর থেকে চন্দ্রা পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার, বাইপাইল থেকে জামগড়া হয়ে জিরাবো পর্যন্ত, ঢাকা-আরিচা মহাসড়কের নয়ারহাট থেকে নবীনগর হয়ে শ্রীপুর পর্যন্ত ৮কিলোমিটার, গাবতলী বাস টার্মিনাল থেকে শুরু করে হেমায়েতপুর পর্যন্ত ৪ কিলোমিটার, সাভারের গেন্ডা বাস স্ট্যান্ড থেকে সাভার বাজার বাস স্ট্যান্ড, রেডিও কলোনী থেকে সিএ্যান্ডবি পর্যন্ত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রান্তিক গেট থেকে নবীনগর পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে।

পরিবহন শ্রমিক ও যাত্রীরা জানা, আজ (সোমবার) ২৮ শে রমজান। এক্ষেত্রে আগামীকাল চাঁদ রাত হওয়ার সম্ভাবনা থেকে যাচ্ছে। তাই চাপ নিয়েই অনেকে বাড়ি ফিরছেন।

এদিকে, মহাসড়কে অতিরিক্ত পুলিশি তৎপরতা লক্ষ্য করা গেছে। যানজট নিরসনে তাদের ব্যস্ত সময় পাড় করতে লক্ষ্য করা যায়। অনেক যাত্রী জানায়, মাত্র ১কিলোমিটার রাস্তা অতিক্রম করতে প্রায় ১ঘন্টা সময় লাগছে।   

এ বিষয়ে ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক ও অপরাধ) সাইদুর রহমান জানান, রাস্তায় অতিরিক্ত যানবাহন থাকায় এবং মানুষের চাপ থাকায় এমন যানজটের সৃষ্টি হচ্ছে। তবে যতটা সম্ভব এসব যানজট নিরসনের চেষ্টা করা হচ্ছে।

এদিকে, পর্যান্ত সংখ্যক যানবাহন না থাকায় অনেক যাত্রীকে রাস্তায় বসে অবসর সময় পাড় করতে দেখা গেছে।

Related Articles

Leave a Reply

Close
Close