দেশজুড়েপ্রধান শিরোনাম

দেশীয় খেলাধুলা বাঁচিয়ে রাখার উদ্যোগ নিতে হবে: প্রধানমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খেলাধুলা শরীর সুস্থ্ রাখে, প্রতিযোগিতামূলক মনোভাব তৈরি করে। আমাদের দেশীয় খেলাগুলো যেন হারিয়ে না যায়, তার জন্য সবাই মিলে উদ্যোগ নিতে হবে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি রাজশাহীতে শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, হাডুডু থেকে শুরু করে সব ধরনের দেশীয় খেলা শুরু করতে হবে। যাতে এগুলো হারিয়ে না যায়। আমি মনে করি, পড়ালেখার পাশাপাশি খেলাধুলা, শরীরচর্চা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করলে আমাদের ছেলেমেয়েরা মানসিক দিক থেকে আরও উন্নত, উদার ও সুস্বাস্থ্যের অধিকারী হবে।

তিনি বলেন, আমাদের ছেলেমেয়েরা অনেক মেধাবী। একটু সুযোগ করে দিলে তারা ভালো কিছু করতে সক্ষম উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের ছেলেমেয়েরাসহ সবাই মিলে উদ্যোগ নেবেন, যেন দেশীয় খেলাগুলো হারিয়ে না যায়।

এসময় শিক্ষক ও শিক্ষার্থীদের খেলাধুলার প্রতি আগ্রহ দেখে উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি। প্রতিযোগিতায় যারা বিজয়ী হবেন, তাদের অগ্রিম অভিনন্দনও জানান। আন্তঃস্কুল, আন্তঃকলেজ, আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিযোগিতা আয়োজন করার প্রতি জোর দেন শেখ হাসিনা।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close