তথ্যপ্রযুক্তি

এবার এমজিএম কিনে নিল আমাজন

ঢাকা অর্থনীতি ডেস্ক: ৮৪৫ কোটি ডলারে হলিউডের বিখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান মেট্রো গোল্ডউইন মেয়ার (এমজিএম) কিনে নিচ্ছে জেফ বেজসের অনলাইন জায়ান্ট আমাজন। এর মধ্য দিয়ে আমাজনের প্রাইম স্ট্রিমিং সেবা এমজিএমের পুরনো ক্যাটালগের এক বিশাল সম্ভার পাবে। এই চুক্তিতে আমাজনের প্রাইম ভিডিওর তালিকায় ‘জেমস বন্ড’ সিরিজ, প্রায় ১৭ হাজার টেলিভিশন অনুষ্ঠানসহ যুক্ত হবে প্রায় চার হাজার চলচ্চিত্র।

১৯২৪ সালে প্রতিষ্ঠিত হয় এই স্টুডিও। এর লোগো ও সিংহের গর্জনের প্রতীক ব্যাপকভাবে পরিচিত। প্রায় ১০ দশক ধরে অনেক জনপ্রিয় চলচ্চিত্র ও টিভি সিরিয়াল প্রযোজনা বা বাজারজাত করেছে এমজিএম। এর মধ্যে আছে ‘লিগ্যালি ব্লন্ড’ ও ‘আ স্টার ইজ বর্ন’-এর মতো জনপ্রিয় সব নাম। তবে ‘জেমস বন্ড’ চলচ্চিত্রের জন্য এমজিএম সবচেয়ে বিখ্যাত।

২০১৯ সালে যুক্তরাষ্ট্রের বাজারে এমজিএম আয় করে ২ কোটি ৩০ লাখ ডলার। এরপর করোনার কারণে এই স্টুডিও থেকে নতুন কোনো ছবি মুক্তি পায়নি। এর মধ্যে কয়েকবার পিছিয়েছে ‘জেমস বন্ড’ সিরিজের ২৫তম ছবি ‘নো টাইম টু ডাই’।

‘নো টাইম টু ডাই’ সিনেমার নির্মাতা বলেছেন, এই চুক্তি সিনেমাটি মুক্তির বিষয়ে কোনো প্রভাব ফেলবে না। বিশ্বব্যাপী দর্শকদের জন্য ‘জেমস বন্ড’ চলচ্চিত্র নির্মাণ অব্যাহত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ এই প্রতিষ্ঠান।

Related Articles

Leave a Reply

Close
Close