দেশজুড়ে

বৃষ্টিপাত থাকবে আরও ৩-৪ দিন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দেশের সমুদ্র বন্দরগুলোতে সতর্ক সংকেত নামিয়ে ফেলা হলেও বৃষ্টিসহ বৈরী আবহাওয়ার আগামী তিন থেকে চারদিনে কোনো পরিবর্তনের সম্ভাবনা দেখছে না আবহাওয়া অধিদফতর।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) আবহাওয়া অফিস জানিয়েছে, দেশের সব বিভাগেই অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সকাল ৯টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ভারতের ঝাড়খণ্ডের দক্ষিণাংশ এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে মধ্য প্রদেশ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল, বিহার ও পশ্চিমবঙ্গ অতিক্রম করে বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

রংপুর, রাজশাহী, বরিশাল, খুলনা, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আগামী তিনদিনে (৭২ ঘণ্টা) উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

Related Articles

Leave a Reply

Close
Close