খেলাধুলাদেশজুড়েপ্রধান শিরোনাম

এশিয়া কাপ আর্চারি ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্ট স্টেজ -১; বাংলাদেশের ২টি রৌপ্য ও ১টি তাম্র পদক লাভ

নিজস্ব প্রতিবেদক: গত ৬ থেকে ১১ জুন কোরিয়ার গোয়াংজুতে অনুষ্ঠিত এশিয়া কাপ আর্চারি ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্ট, স্টেজ -১ এর আসরে বিকেএসপি আর্চারি দল বাংলাদেশের জাতীয় দল হয়ে টুর্নামেন্টে অংশগ্রহণ করে ২টি রৌপ্য ও ১টি তাম্র পদক লাভ করেছে।

শনিবার (১২ জুন) বিকেএসপি’র জনসংযোগ কর্মকর্তা মো. আশরাফুজ্জামান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, টুর্নামেন্টের শেষ দিনে কম্পাউন্ড মিক্সড টিম ইভেন্টে বিকেএসপির শেখ সজীব ও পুষ্পিতা জামান কোরিয়ার কিম জং হো ও সো চাইউন এর নিকট ১৪৬-১৫৫ স্কোরের ব্যবধানে পরাজিত হয়ে রৌপ্য পদক লাভ করেন।

অপরদিকে কম্পাউন্ড টিম ইভেন্টে বিকেএসপির শেখ সজিব, হিমু বাছাড় ও আসিফ মাহমুদ বাপ্পী কোরিয়ার চৈ ইয়ংহি, ক্যাংডং হিয়ন ও কিম জংহো এর নিকট ২০৫-২৩৫ স্কোরের ব্যবধানে পরাজিত হয়ে রৌপ্য পদক লাভ করেন।

বিকেএসপির প্রদীপ্ত চাকমা ও রজনি আক্তার রিকার্ভ মিক্সড টিম ইভেন্টে তাম্র পদক লাভ করেন।

এছাড়া প্রদীপ্ত চাকমা এ টুর্নামেন্টের রিকার্ভ (পুরুষ) ইভেন্টের ১ম রাউন্ডে মালয়েশিয়ার খ্যাতিমান আর্চার মো. খায়রুল আনোয়ারকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে উত্তীর্ন হন।

এ টুর্নামেন্টে বেশির ভাগ দেশ তাদের শক্তিশালী অলিম্পিক দল নামালেও বাংলাদেশ বিকেএসপি’র বি দলের ৬ জন আর্চারদের নিয়ে অংশগ্রহণ করে।

উল্লেখ্য গত মাসে সুইজারল্যান্ডে অনুষ্ঠিত আর্চারি ওয়ার্ল্ডকাপ স্টেজ -২ এর মিক্সড টিম ইভেন্টে রোমান সানার সঙ্গে বিকেএসপির দিয়া সিদ্দিকী রৌপ্য পদক লাভ করেন।

বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ রাশীদুল হাসান এর নেতৃত্বে ৮ সদস্য বিশিষ্ট্য বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পালন করেন বিকেএসপির সদ্য নিয়োগপ্রাপ্ত কোরিয়ান কোচ লি ইয়ং হো ।

আর্চারি দলটি আগামী ১৩ জুন রাত ১০ টায় দেশে ফেরার কথা রয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Related Articles

Leave a Reply

Close
Close