দেশজুড়েপ্রধান শিরোনাম

রোহিঙ্গা নারীকে জন্ম সনদ প্রদান করায় চেয়ারম্যান কারাগারে

ঢাকা অর্থনীতি ডেস্ক: রোহিঙ্গা নারীকে জন্ম সনদ দেয়ায় ইউপি চেয়ারম্যানকে কারাগারে প্রেরণ করেছে আদলত। রোহিঙ্গা নারীকে জন্মসনদ দেয়ার অভিযোগে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দিঘুলিয়া ইউপি চেয়ারম্যান মো. মতিয়ার রহমানকে জামিন না দিয়ে কারাগারে প্রেরণ করেছে আদলত।

বুধবার (১৫ই জানুয়ারি) মানিকগঞ্জ জেলা দায়রা জজ আদলতের বিচারক মমতাজ বেগম তার জামিন মঞ্জুর না করে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন তিনি।

গেল বছর ১৩ই নভেম্বর রোহিঙ্গা নারী মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দিঘলীয়া ইউনিয়নের বেংরোয়া গ্রামের আব্দুল হাইয়ের মেয়ে জান্নাত আক্তার, জন্ম তারিখ ১০ই জুন ২০০০, দেখিয়ে একটি নাগরিক জন্মসনদ নিয়ে পাসপোর্ট ফরম দাখিল করতে গিয়ে আটক হন তিন। এ ঘটনায় তার ভূয়া স্বামী রেজউল করিম, পাসপোর্ট ফরমে স্থানীয় ব্যক্তি হিসেবে সত্যায়ন করার অপরাধে মানিকগঞ্জ জজ কোর্টের আইনজীবী মোঃ মনোয়ার হোসাইনকে পুলিশে সোপর্দ করে।

মানিকগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সুপারিনটেন্ড মো. মনিরুজ্জামান বাদী হয়ে জন্মসনদ প্রধান করায় ঘটনার দিন রাতেই মানিকগঞ্জ সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দিঘুলিয়া ইউপি চেয়ারম্যান মো. মতিয়ার রহমান, ভূয়া স্বামী রেজউল করিম, পাসপোর্ট ফরমে স্থানীয় ব্যক্তি হিসেবে সত্যায়ন করার অপরাধে মানিকগঞ্জ জজ কোর্টের আইনজীবী মোঃ মনোয়ার হোসাইনসহ ৪ জনকে আসামী করে মামলা করে।

দিঘুলিয়া ইউপি চেয়ারম্যান মো. মতিয়ার রহমান হাইকোর্ট থেকে জামিন নিয়ে আসেন। জামিন শেষ হয়ে যাবার পর বুধবার (১৫ই জানুয়ারি) কোর্টের শুনানিতে জামিন চা্ইলে আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close