প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে মার্কেট খোলার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলার দাবিতে সাভারে মানবন্ধনসহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয় ব্যবসায়ীরা।

এ সময় ঢাকা-আরিচা মহাসড়কে কিছু সময়ের জন্য যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে স্থানীয় প্রশাসনের লোকজন গিয়ে ব্যবসায়ীদের বুঝিয়ে সড়ক থেকে সড়িয়ে দিলে যানচলাচল ও পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।

মঙ্গলবার(৬ এপ্রিল) সকাল ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকায় এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে স্থানীয় ব্যবসায়ীরা।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি শেষে স্থানীয় ব্যবসায়ীরা অভিযোগ করেন, সাভার শিল্পাঞ্চলের সকল পোশাক কারখানা চালু রয়েছে। ফলে এই অঞ্চলে লকডাউনের তেমন কোন প্রভাব পড়েনি। প্রায় সব কিছু স্বাভাবিক রয়েছে দাবি করে ব্যবসায়ীরা অতি দ্রুত সাভারের বিপনী বিতানসহ সকল মার্কেটের ব্যবসা প্রতিষ্ঠান স্বাস্থ্য বিধি মেনে খুলে দেয়ার দাবি জানান। এসময়  তারা আরো বলেন, ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা হলে তাদের লাখ লাখ টাকা আর্থিক ক্ষতির সম্মুখিন হতে হবে।

এদিকে, ব্যবসায়ীদের সড়ক অবরোধসহ বিক্ষোভের খবরে স্থানীয় প্রশাসনের লোকজন দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের আশ্বাস ও বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়।

বাংলাদেশে গত বছরের ২৬শে মার্চ থেকে দুই মাস সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল, যখন সব মার্কেট-শপিংমল বন্ধ থাকে। সেই সময় অনেক ব্যবসায়ী আর্থিক ক্ষতির শিকার হয়েছিলেন বলে দাবি করেছেন।

ব্যবসায়ীদের আশঙ্কা, এবারও যদি পরবর্তীতে লকডাউনের সময় বাড়ানো হয়, তাহলে ঈদের মৌসুমের এই সময়ে তারা ব্যবসায়িক ক্ষতির মুখোমুখি হবেন।

সাভার নিউমার্কেটের একজন ব্যবসায়ী বলেন, ”আমরা ব্যবসায়ীদের সারা বছরের ব্যবসা হয় এই সময়ে, ঈদের আগের দুই মাসে। গত বছর আমাদের অনেক ক্ষতি হয়ে গেছে। এবারও যদি এই সময় মার্কেট বন্ধ থাকে, তাহলে তো আমাদের পথে বসে যেতে হবে।”

তিনি দাবি করেন, যেভাবে বিশেষ বিবেচনায় শিল্প-কারখানা চালু রাখা হয়েছে, সেভাবে যেন স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখার সুযোগ দেয়া হয়।

/ আরএম

Related Articles

Leave a Reply

Close
Close