দেশজুড়ে

ওমরাহ শেষে ফেরার পথে ৩ বাংলাদেশি নিহত,আহত আরও ২

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পবিত্র ওমরাহ পালন শেষে সৌদি আরবের মক্কা থেকে মদিনা যাওয়ার পথে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী ও এক শিশু কন্যাসহ একই পরিবারের ৩ বাংলাদেশি নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ২ জন।

নিহতরা হলেন, রায়হান রাশেদ (৪০), তার স্ত্রী নিশা (৩০) ও বড় ভাই মিজানের শিশু কন্যা তাহসিনা (৬)। আহতরা হলেন, মুহাম্মদ ইকবাল ও নিহত রাশেদের শিশু পুত্র মুহাম্মদ তাজরিয়ান।

জানা যায়, ওমরাহ পালন শেষে মদিনা ফেরার পথে স্থানীয় সময় সোমবার(২৫ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে মদিনা থেকে ৭০ কিলোমিটার দূরে মক্কা ও মদিনা হাইওয়েতে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই তারা নিহত হন। আহত দু’জনকে মদিনার আলদার হাসপাতালে ভর্তি করা হয়েছে।দুর্ঘটনায় গাড়িটি দুমড়ে মুচড়ে যায়। মরুভূমির বালু ঝড়ের কারণে মর্মান্তিক এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সৌদি পুলিশ।

তারা সবাই চট্টগ্রামের হাটহাজারী উপজেলার বাসিন্দা হলেও চট্টগ্রাম নগরীর বক্সির হাট এলাকার ৩৫ নাং ওয়ার্ডের চাকতাইয়ের আমিন হাজী রোডে স্থায়ী বসাবাস করেন।আহত আরেকজন মুহাম্মদ ইকবাল চট্টগ্রামের সাতকানিয়া উপজেলাধীন সদর ইউনিয়নের রুপকানিয়া এলাকার সাবেক ইউপি মেম্বর ইসলামের ছেলে।

নিহতের ভাগিনা ইসতিয়াক আসিফ জানান, ‘নিহত রায়হান রাশেদ সৌদির আল-আনছার কোম্পানির টিআই ইঞ্জিনিয়ার হিসেবে মদিনায় চাকরি করতেন। তারই সুবাদে ভিজিট ভিসার মাধ্যমে তার মা ও পরিবারকে সৌদিআরবে নিয়ে আসেন।’

তিনি জানান, ‘বড় মামা (রাশেদের বড় ভাই) মিজানুর রহমান তার পরিবারকে নিয়ে মদিনায় থাকেন। সোমবার বউ, বাচ্চা, ভাতিজী ও বন্ধুকে নিয়ে পবিত্র ওমরাহ পালন করতে মক্কায় যান রায়হান মামা। ওমরাহ সম্পন্ন করে করে ফেরার পথে মদিনার কাছাকাছি তাদের গাড়িটি মরুভূমির বালু ঝড়ের কবলে পরলে এই দুর্ঘটনা ঘটে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close