জীবন-যাপনসাক্ষাৎকার

কম বয়সী ধনীদের গল্প

শম্পা জামান, নিজস্ব প্রতিবেদক: উত্তরাধিকার, পারিবারিক ব্যবসায় নয়। বরং নিজেদের বুদ্ধিমত্তা এবং সুনিষ্ঠ কাজের জন্য সারা পৃথিবীতে আলোচিত এবং সমাদৃত। বর্তমানে সবচেয়ে কম বয়সি ধনকুবেরের বয়স মাত্র ২৩। আর ৫ নম্বরে থাকা তাঁর বয়স ২৮।

তালিকাটিতে পাঁচজন কনিষ্ঠতম বিলিয়নেয়ারদের অসামান্য সাফল্যের কারণ তুলে ধরা হলো। যে তারা প্রত্যেকে কীভাবে তাদের অসাধারণ ভাগ্য অর্জন করেছে……!!!

১. কাইলি জেনার। বয়স ২৩। মোট সম্পদ ১ বিলিয়ন ইউএস ডলার। আমেরিকার নাগরিক কাইলি জেনার প্রথেম “ই”এর সদস্য হিসাবে পরিচিত হয়েছিলেন। তারপর রিয়ালিটি টেলিভিশন সিরিজ কারদাশিয়ানদের সাথে জড়িত হয়ে কাইলি জেনার একজন উদ্যোক্তা হিসাবে নিজের নাম তৈরি করেন। ১৪ বছর বয়সে, তিনি এবং তাঁর বোন কেন্ডাল তাদের পোশাকের লাইন “কেন্ডল এবং কাইলি” চালু করেছিলেন। ২০১৫ সালে, কাইলি “কাইলি লিপ কিটস” নামে একটি প্রসাধনী সংস্থা তৈরি করেছিলেন, যা পরে “কাইলি কসমেটিকস” হিসাবে পুনরায় নামকরণ করা হয়েছিল। কাইলির সফলতার কারণ হিসেবে সোশ্যাল মিডিয়ার উপস্থিতি বিশেষ ভূমিকা পালন করেছিল। ছিলেন। উল্লেখ্য যে, আশ্চর্যজনক হলেও সোশ্যাল মিডিয়ার একটি অন্যতম শাখা ইনস্টাগ্রাম ,সেখানে কাইলি ১৬৭ মিলিয়ন ইনস্টাগ্রাম অনুসরণকারীদের গর্ব ছিলেন।

২ ও ৩: আলেকজান্দ্রা আন্দ্রেসেন এবং ক্যাথারিনা অ্যান্ডারসন। বয়স ২৪ এবং ২৫। তাদের প্রত্যেকের সম্পদ ১.১ বিলিয়ন ইউএস ডলার নরওয়েজিয়ান বোন, আলেকজান্দ্রা আন্দ্রেসেন এবং ক্যাথারিনা অ্যান্ড্রেসেন “জোহান এইচ আন্দ্রেসেন” এর দুই কন্যা। যিনি নরওয়েজিয়ান বিনিয়োগ সংস্থা ফের্ডের মালিক, ফের্ড নামে একটি নরওয়েজিয়ান বিনিয়োগ সংস্থা, যা হেজ ফান্ড পরিচালনা করে, নর্ডিক স্টক এক্সচেঞ্জে সক্রিয়ভাবে বিনিয়োগ করে এবং যথেষ্ট বেসরকারী ইক্যুইটি পোর্টফোলিওকে গর্বিত করে। ২০০৭ সালে, আন্দ্রেসেন বোনরা প্রত্যেকে কোম্পানির ৪২.২% মালিকানার অংশীদার পেয়েছিলেন।

ছবি: ক্যাথারিনা অ্যান্ডারসন

৪. ২৭ বছর বয়সী গুস্তাভ ম্যাগনার উইটোয়। তার মোট সম্পদ ২.৩ বিলিয়ন ইউএস ডলার। গুস্তাভ ম্যাগনার উইটজির সলমার এএসএ প্রায় অর্ধেকের মালিক, বিশ্বের অন্যতম বৃহত্তম সালমন উৎপাদক, যা নরওয়ের সালমন চাষের শিল্পায়নের নেতৃত্ব দিয়েছে। কোম্পানির অংশীদারিত্ব তার বাবা গুস্তাভ উইটজো সিনিয়র স্বয়ং ২০১৩ সালে তার হাতে অর্পণ করেছিলেন। তারপরও কোম্পানির প্রতিদিনের কাজ গুস্তাভ উইটজো সিনিয়র ই পরিচালনা করতেন, গুস্তাভকে রিয়েল এস্টেট এবং টেক স্টার্টআপসে বিনিয়োগ করতে স্বাধীন করে দিয়েছিলেন।

৫. জোনাথন কোকোভ, বয়স ২৮। সম্পদের পরমিান ২ বিলিয়ন ইউএস ডলার। জোনাথন কোক হংকংয়ের বৃহত্তম রিয়েল এস্টেট বিকাশকারী সান হাং কাই প্রপার্টিসের প্রাক্তন চেয়ারম্যান প্রয়াত ওয়াল্টার কোভের কনিষ্ঠ পুত্র। তার ভাইয়ের সাথে, জোনাথন এসএইচকেপিতে ওয়ালটারের সরাসরি অংশীদারত্ব লাভ করেছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close