জীবন-যাপনবিশ্বজুড়ে

করোনার টিকা নিলেই মিলছে মুরগি !

ঢাকা অর্থনীতি ডেস্ক:মহামারি করোনা সংক্রমণ থেকে বাঁচতে টিকা নিতে অনীহা দেখা যাচ্ছে অনেকের মধ্যেই। সরকারের পক্ষ থেকে শাস্তির বিধান রাখা হলেও টিকা নিতে চান না তারা। এবার টিকা নিতে আগ্রহ তৈরির জন্য অভিনব উপহারের ঘোষণা দিয়েছেন ইন্দোনেশিয়ার পুলিশ ও সরকারি কর্মকর্তারা। তারা জানিয়েছেন, টিকা নিতে এলে বয়স্ক মানুষ প্রত্যেকে উপহার হিসেবে পাবেন মুরগি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানায়, ইন্দোনেশিয়ার পশ্চিম জাভার কিয়ানজুর এলাকায় ৪৫ বছর ও তার বেশি বয়সীদের করোনার টিকা দেওয়ার কার্যক্রম চলছে। তবে স্থানীয়রা টিকা নিতে চাচ্ছে না। প্রচারণা চালিয়েও অনেককে টিকাকেন্দ্রে আনা যাচ্ছে না। এমতাবস্থায় পুলিশ ও স্থানীয় প্রশাসন এ উপহার দেওয়ার ঘোষণা দিয়েছে।

প্রচার করা হয়েছে, ‘বয়স্ক মানুষ টিকা নিতে এলেই মিলবে উপহার। স্বাস্থ্যকেন্দ্রে আসুন, করোনার টিকা নিন। জ্যান্ত মুরগি হাতে বাড়ি ফিরুন।’ এমন উদ্যোগে সাড়াও মিলছে বেশ।

স্থানীয় পিকাট সাব-ডিস্ট্রিক্টের সহকারী পুলিশ কমিশনার গালিহ আপরিয়াহ জানান, উপহার দেওয়ার ঘোষণার আগে একদিনে ২৫ জনের মতো বয়স্ক মানুষ করোনার টিকা নিত। এখন এ সংখ্যা দাঁড়িয়েছে ২৫০ জনে।

Related Articles

Leave a Reply

Close
Close