ভ্রমন

করোনার বিধিনিষেধ, পর্যটকশূন্য কক্সবাজার সমুদ্র সৈকত

ঢাকা অর্থনীতি ডেস্ক: মহামারি করোনা পাল্টে দিয়েছে সবকিছু। তার মধ্যে বাদ পড়েনি বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত। ঈদের ছুটিতে যেখানে লাখ লাখ পর্যটকের সমাগম হয়, সেখানে এখন হাহাকার। সাগরতীরের বালিয়াড়িতে নেই মানুষের আনাগোনা।

ঈদের দিন বুধবার (২১ জুলাই) বিকেলে এ দৃশ্যের দেখা মেলে কক্সবাজার সৈকতে।

সৈকতের বিচ মার্কেটের পয়েন্টে সৈকতে নামতে ভিড় করে অর্ধশতাধিক দর্শনার্থী। কিন্তু এই পয়েন্টে প্রবেশদ্বারে রয়েছে ট্যুরিস্ট পুলিশের বক্স। টহল রয়েছে ২ জন ট্যুরিস্ট পুলিশ ও বিচবাইক টহলরত একজন ট্যুরিস্ট পুলিশ। যার কারণে প্রবেশ করতে পারছেন না ঈদের ছুটিতে সৈকত দেখতে আসা স্থানীয় দর্শনার্থীরা।

সৈকতের আরও ৬টি পয়েন্টে চলছে ট্যুরিস্ট পুলিশের সতর্ক অবস্থান। সরকারি নিষেধাজ্ঞার কারণে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। ফলে ঈদের দিন যারাই সৈকতে প্রবেশ করতে চাচ্ছে, তাদেরই মন খারাপ করে বাড়ি ফিরে যেতে হচ্ছে।

কক্সবাজারস্থ ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান বলেন, ‘করোনা মহামারির কারণে গেল ১ এপ্রিল থেকে সমুদ্র সৈকতসহ কক্সবাজারের সব পর্যটন কেন্দ্র বন্ধ রয়েছে। এখন ঈদুল আজহার ছুটিতে অনেকে সৈকতে এসে প্রবেশ করতে চায়। কিন্তু নির্দেশনার কারণে সৈকতের প্রতিটি পয়েন্টে পুলিশের কড়া পাহারা রয়েছে। সুতরাং, বিধি নিষেধ প্রত্যাহার না হওয়া পর্যন্ত সৈকতে কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না।’

Related Articles

Leave a Reply

Close
Close