আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় সিসা তৈরির কারখানায় অভিযান

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ার শ্রীখন্ডিয়া এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা সিসা তৈরি কারখানার ৫টি মেশিন পুড়িয়ে ধ্বংস করে দেওয়া হয়েছে।

বুধবার (২অক্টোবর) বিকেল সাড়ে ৩ থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত ও পরিবেশ অধিদপ্তরের একটি অভিযাত্রীক দলের যৌথ অভিযানে মেশিনগুলো পুড়িয়ে দেওয়া হয়।

এ সময় সাভার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজাওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ ও ঢাকা জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সরিফুর ইসলাম, পরিদর্শক জেসমিন আক্তার, আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) বিজন কুমার দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সরিফুর ইসলাম ঢাকা অর্থনীতিকে জানান, কারখানাগুলো সরকারি আইন না মেনেই খোলা স্থানে পরিচালিত হচ্ছিল। এতে করে ওই স্থানসহ পার্শ্ববর্তী এলাকার গাছপালা মরে যাওয়া সহ সার্বিক পরিবেশ বসবাসের অযোগ্য হয়ে যাচ্ছিল। কারখানগুলোতে আজ অভিযান চালানো হয় এবং পরে মেশিনগুলো পুড়িয়ে দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজাওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ ঢাকা অর্থনীতিকে জানান, পরিবেশ অধিদপ্তরের কোন ধরনের অনুমতি ছাড়াই কারখানাটি পরিচালিত হচ্ছিল। এভাবে সিসা উৎপাদন পরিবেশের জন্য মারাত্নক ক্ষতিকর। পরিবেশ অধিদপ্তর এবং ভাম্যমাণ আদালতের যৌথ অভিযানে মেশিনগুলো পুড়িয়ে দেওয়া হয়েছে। তবে, এ সময় মালিক পক্ষের কাউকে পাওয়া যায়নি।

/আরকে

Related Articles

Leave a Reply

Close
Close