করোনাদেশজুড়েপ্রধান শিরোনাম

করোনায় আরও ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১১৪৪

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে ২৭ হাজার ৩৩৭ জনের প্রাণহানি হলো।

গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন ১ হাজার ১৪৪ জন। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৫ লাখ ৪৮ হাজার ৩২০ জন।

এর আগে, গতকাল বুধবার (২২ সেপ্টেম্বর) একদিনে করোনায় ৩৬ জনের মৃত্যু এবং ১ হাজার ৩৭৬ জনের শনাক্তের তথ্য জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর।

দেশে করোনা সংক্রমণের ৫৫৪তম দিনে আজ বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর), করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ২৪ হাজার ৮৬৮টি।

আর দেশের মোট ৮১৪টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৮২০টি। এর মধ্যে ১,১৪৪ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪.৬১ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯৫ লাখ ৫১ হাজার ৯৭০টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬.২১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে ১০ জন পুরুষ ও ১৪ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৭৭ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ২৭,৩৩৭ জনের মধ্যে ১৭ হাজার ৫৬৬ জন পুরুষ ও ৯,৭৭১ জন নারী।

আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ১ হাজার ৬৫৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭.৩৮ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫ লাখ ৭ হাজার ৭৭৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এসেছিলো সে হার।

তবে, দেশে করোনায় ২য় ঢেউয়ে আবারো বাড়তে শুরু করে মৃতের সংখ্যা। এরপর থেকে ক্রমাগত বাড়তে থাকা সংক্রমণ হার আবারো কমে এসেছে।

/আরএইচএস

Related Articles

Leave a Reply

Close
Close