আশুলিয়াপ্রধান শিরোনামশিক্ষা-সাহিত্যস্থানীয় সংবাদ

নিয়মের বালাই নেই, আশুলিয়ায় খোলা রয়েছে বিভিন্ন স্কুল (ভিডিও)

আব্দুল কাইয়ূম, নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতী করোনাভাইরাস (কভিড-১৯) মোকাবিলায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার। তবে এই নির্দেশ অমান্য করে আশুলিয়ায় বেশ কিছু স্কুল তাদের নিয়মিত কার্যক্রম চালু রেখেছে।

মঙ্গলবার( ১৮ মার্চ) সরেজমিনে গিয়ে দেখা যায় আশুলিয়ার কাঠগড়া ও বাইপাইল এলাকায়  বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান চালু রেখে শিক্ষা কার্যক্রম চালাচ্ছে।

আশুলিয়ার কাঠগড়া এলাকায় হলি হোমস স্কুলে গিয়ে দেখা যায় শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে। হলি হোমস স্কুলের প্রধান শিক্ষক আফসার আলী উপস্থিত না থাকায় তার মুঠোফোনে কল দেয়া হলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি বলেন, এটি রং নাম্বার।

হলি হোমস স্কুলের পাশেই আরেকটি স্কুল ফ্রেন্ডস স্কুল। সেখান থেকে শিক্ষার্থীরা মাত্রই পরীক্ষা দিয়ে বের হয়েছে। তবে স্কুলের কাছে পৌছতেই দেখা যায় স্কুলে ঝুলছে তালা। ফ্রেন্ডস স্কুলের ৭ম শ্রেনীর এক শিক্ষার্থী জানায় আজ তাদের বিজ্ঞান পরীক্ষা ছিল। মাত্রই পরীক্ষা শেষ হয়েছে।

কাঠগড়ার আরেকটি স্কুল তমিজ উদ্দিন পাবলিক স্কুল। সেখানেও একই অবস্থা। পরীক্ষা চলমান। এই স্কুলের প্রধান শিক্ষক তমিজ উদ্দিন সরকার বলেছেন শিক্ষার্থীরা অনুরোধ করেছে পরীক্ষা নেয়ার জন্যে। তাই আজকে পরীক্ষা চলছে। আজকের পর থেকে স্কুল বন্ধ থাকবে।

এছাড়া আশুরিয়ার কাঠগড়া এবং পার্শবর্তী এলাকা দূর্গাপুরের অনেক স্কুলে সকালে শিক্ষার্থীরা আসলেও স্কুল কর্তৃপক্ষ ছুটি দিয়ে তাদের বিদায় করে দেয়।

আশুলিয়ার বাইপাইলের বগাবাড়ীতে অবস্থিত মাইলেশিয়াম স্কুলে গিয়ে দেখা যায় স্কুলে নিয়োমিত ক্লাস চলছে।স্কুলটির প্রধান শিক্ষক সহিদুর রহমান বলেন, ১৬ মার্চ বিকালে যখন স্কুল বন্ধের ঘোষনা হয় তখন আমাদের স্কুল ছুটি হয়েগিয়েছিলো। আজ সকালে ছাত্র ছাত্রীরা আসলে তাদের ক্লাস করাই। সরকার স্কুল বন্ধ রাখতে বলেছে আর আপনি ক্লাস নিচ্ছেন এমন পশ্নকরলে কোন উত্তর না দিয়ে রুম থেকে বেরিয়ে যায়। এবং স্কুলটি ছুটি দিয়ে ছাত্র ছাত্রীদের বাসায় পাঠিয়ে দেয়।

এবিষয়ে সাভার উপজেলা শিক্ষা কর্মকর্তা তাফসিরা লিজা বলেন, সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষনা দেওয়া হয়েছে। যে সকল প্রতিষ্ঠান নিষেধাজ্ঞা না মেনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হবে। দ্রুতই ব্যবস্থা নেয়া হবে।

ভিডিও দেখুন:

Related Articles

Leave a Reply

Close
Close