দেশজুড়ে

করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে আছে সরকারঃ ত্রাণ প্রতিমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সরকার করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্তদের পাশে আছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

বৃহস্পতিবার রাজধানীর দক্ষিণখানে বাংলাদেশ প্রতিবন্ধী কল্যাণ সমিতি আয়োজিত কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধী ক্ষুদ্র ব্যবসায়ীদের সহায়তা কর্মসূচির অনলাইনে উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কোভিড-১৯ এ প্রতিবন্ধী ক্ষুদ্র ব্যবসায়ীরা মারাত্মকভাবে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন। লকডাউনের সময় পরিবারের মৌলিক চাহিদা পূরণ করতে গিয়ে তাদের পুঁজি নিঃশেষ করে ফেলেছেন। বর্তমানে তারা পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধী ক্ষুদ্র ব্যবসায়ীদের সহায়তা দেয়ার মাধ্যমে অর্থনৈতিকভাবে তাদেরকে স্বাবলম্বী করা অতি জরুরি।

প্রতিমন্ত্রী বলেন, গত কয়েক মাসে করোনায় ক্ষতিগ্রস্তদের মধ্যে মানবিক সহায়তা হিসেবে আর্থিকসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও অন্যান্য উপকরণ দিয়ে সাহায্য-সহযোগিতা করেছে সরকার। এছাড়া এক লাখ পাঁচ হাজার কোটি টাকার প্রণোদনা দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, সরকারের পাশাপাশি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ প্রতিবন্ধী কল্যাণ সমিতি। তাদের এই প্রয়াস দেশে দারিদ্র্য বিমোচনে, এসডিজি বাস্তবায়নে এবং দেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close