দেশজুড়েপ্রধান শিরোনাম

কাউনিয়ায় ট্রেন দুর্ঘটনায় নিহত ১, আহত ৩০

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রংপুরের কাউনিয়ায় রেলওয়ে স্টেশনে ট্রেন দুর্ঘটনায় একজন নিহত ও কমপেক্ষ ৩০ জন আহত হয়েছেন। আহতদের কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। কাউনিয়া থানার ওসি আব্দুল আজিজ ও ফায়ার সার্ভিস রংপুরের উপসহকারী পরিচালক সামসুজ্জোহা দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান, বৃহস্পতিবার বিকাল ৩টা ৪০ মিনিটে রংপুরের কাউনিয়া রেল জংশনে এই ঘটনা ঘটেছে। রংপুর হয়ে সান্তাহার থেকে পঞ্চগড়গামী উত্তর বঙ্গ মেইল নামের একটি যাত্রীবাহী ট্রেনের ইঞ্জিন ঘোরানোর সময় ব্রেক ফেল করে। ইঞ্জিনটি দাঁড়িয়ে থাকা ট্রেনের বগিতে ধাক্কা দিলে দুটি বগি ক্ষতিগ্রস্ত হয়। বগিতে থাকা যাত্রীদের মধ্যে একজন নিহত হন। আহত হন আরও  ৩০ জন। খবর পেয়ে কাউনিয়া ও রংপুর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে। আহতদের উদ্ধার করে কাউনিয়া হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শামসুজ্জোহা জানান, ট্রেনটি স্টেশনে দাঁড়িয়ে থাকার কারণে বেশিরভাগ যাত্রী ট্রেন থেকে নেমে স্টেশনেই অপেক্ষা করছিলেন। এই কারণে হতাহতের সংখ্যা বেশি হয়নি। ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন।

কাউনিয়া থানার ওসি আব্দুল আজিজ জানান, একজন নিহত ও ২৫ থেকে ৩০ জন আহত হয়েছেন। তবে নিহতের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি।

কাউনিয়ার স্টেশন মাস্টার আবদুর রশিদ জানান, দুর্ঘটনায় একজনই নিহত হয়েছেন।

#এমএস

Related Articles

Leave a Reply

Close
Close