বিশ্বজুড়ে

ভারতে চিকিৎসকদের কর্মবিরতি,বাংলাদেশী চিকিৎসাসেবা প্রত্যাশীদের ভোগান্তি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ভারতের পশ্চিমবঙ্গের চিকিৎসকদের কর্মবিরতি ও প্রতিবাদকে সমর্থন জানিয়ে নয়াদিল্লি, মুম্বাই ও হায়দরাবাদের চিকিৎসকরা একদিনের কর্মবিরতির ডাক দিয়েছেন। ফলে এই সব হাসপাতালের আউটডোর এবং অন্যান্য সেবা কার্যত বন্ধ রয়েছে।

নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসের (এইমস) সুপারিটেন্ডেন্ট ডিকে শর্মা একটি বিবৃতিতে জানিয়েছেন, ‘ইমার্জেন্সি সেবা স্বাভাবিক থাকবে। রেসিডেন্ট চিকিৎসকরা ইমার্জেন্সি সেবা দেবেন অন্যদিনের মতোই।

এইমসে চিকিৎসা নিতে আসা এক রোগীর আত্মীয় জানিয়েছেন, তার মায়ের ডায়ালিসিস আজ হওয়ার কথা। তাদের বলা হয়েছে চলে যেতে এবং অন্য কোথাও থেকে এটা করিয়ে নিতে।

ভারতের চিকিৎসা ব্যবস্থা খ্যাতিসম্পন্ন হওয়াতে বাংলাদেশসহ আনান্য প্রতিবেশী রাষ্ট্র থেকেও অনেকে নিয়মিত ভারতে যান চিকিৎসা সুবিধা নিতে। এই মুহূর্তে ভারতে অবস্থানকারী বিদেশী চিকিৎসাসেবা প্রত্যাশীরা পড়েছেন বিপাকে। বাংলাদেশ এর ঢাকানিবাসী সংযুক্তা সেনগুপ্ত মিসু রেগুলার চেক-আপের জন্য  অবস্থান করছেন কলকাতায়। তিনি জানান, খুব অপ্রস্তুত অবস্থার মধ্যে পড়েছি। ডাক্তার না দেখিয়ে দেশেও ফেরত যেতে পারছিনা।

সোমবার থেকে চলা জুনিয়র চিকিৎসকদের ধর্মঘটের ফলে রাজ্যের সব সরকারি হাসপাতালের সেবা ব্যাহত হয়েছে। গত চার দিন ধরে ইমার্জেন্সি বিভাগ, আউটডোর বিভাগ ও প্যাথলজিক্যাল বিভাগের পরিষেবা মিলছে না। পাওয়া যাচ্ছে না ব্যক্তিগত চিকিৎসা সেবাও।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close