করোনাপ্রধান শিরোনামবিশ্বজুড়ে

’কোভিড ১৯’ আক্রান্ত হয়েছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনায় আক্রান্ত হলেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈন। প্রথম টেস্টে করোনা ভাইরাস সংক্রমণ ধরা না পড়লেও উপসর্গ থাকায় দ্বিতীয় বার টেস্ট করা হলে রেজাল্ট পজিটিভ আসে তার।

সংবাদ সংস্থা হিন্দুস্থান টাইমসের খবরে জানা যায়, দিল্লিতে করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে সামনে থেকে লড়াই করছেন স্বাস্থ্যমন্ত্রী। ভাইরাস মোকাবিলায় আপ সরকারের যা কিছু করণীয়, সামনে থেকে তিনিই নেতৃত্ব দিচ্ছেন। সরকারের মুখপাত্র হয়ে রোজ সকালে তিনিই সাংবাদিকদের মুখোমুখি হয়ে, কোভিড নিয়ে যাবতীয় প্রশ্নের জবাব দেন। রোববার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকেও তিনি উপস্থিত ছিলেন। সেই বৈঠকের পরদিনই তাকে প্রবল জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয়।

মঙ্গলবার সকালে একবার পরীক্ষা হয়েছিল। সেই টেস্ট নেগেটিভ আসায়, বুধবার সকালে নতুন করে কোভিড টেস্ট করা হয়। পরে তিনি যে ভাইরাস সংক্রমিত সে বিষয়ে নিশ্চিত হওয়া গিয়েছে।

জানা গেছে, গায়ে জ্বর নিয়ে সোমবার রাতে রাজীব গান্ধী সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি হন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী। রিপোর্ট মেলার পর সেখানেই তার কোভিডের চিকিত্সা শুরু হয়েছে। সত্যেন্দর জৈনের শরীরে অক্সিজেনের মাত্রা কমে এসেছে।

এদিকে সত্যেন্দ্র জৈন যতদিন চিকিৎসাধীন থাকবেন, ততদিন স্বাস্থ্য মন্ত্রকের অস্থায়ী দায়িত্বে উপ মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া থাকবেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, দিল্লিতে এখন পযর্ন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৪৭ হাজার ছাড়িয়েছে। রাজধানীতে লকডাউন কার্যত তুলে দেয়ার পর থেকে করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close