দেশজুড়েপ্রধান শিরোনাম

কড়া নিরাপত্তায় প্রস্তুত শোলাকিয়া ঈদগাহ ময়দান

ঢাকা অর্থনীতি ডেস্ক: কোরবানির ঈদ উপলক্ষে দেশের সবচেয়ে বড়, ঐতিহাসিক ঈদগাহ ময়দান কিশোরগঞ্জের শোলাকিয়ায় সব প্রস্তুতি নেয়া হয়েছে। জামাত শুরু হবে সকাল সাড়ে ৮টায়। ইমামতি করবেন শহরের মারকাজ মসজিদের ইমাম মাওলানা হিফজুর রহমান।

ঈদের নামাজ নির্বিঘ্নে সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। আর বরাবরের মতোই দূরের মুসল্লিদের জন্য থাকছে দু’টি বিশেষ ট্রেন সার্ভিস।

ঈদের নামাজ পড়তে কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ মাঠে দূর দূরান্ত থেকে ছুটে আসেন লাখো মুসল্লি। তাই প্রতি বছরের মতো এবারও ঈদগাহ ময়দানকে ঘিরে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। ইতোমধ্যে মাঠের লাইন টানা, দেয়ালে চুনকাম, ওজুখানা মেরামত কাজ শেষ হয়েছে।

কিশোরগঞ্জ পৌরসভা মেয়র মাহমুদ পারভেজ বলেন, যেহেতু সারাদেশে একটা ডেঙ্গুর প্রকোপ রয়েছে। তাই ঈদের দিন আগেই সারা জায়গায় মশার ওষুধ ছিটিয়ে দেব।

জেলা প্রশাসক কিশোরগঞ্জ মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, সারাদেশ থেকে আসা মুসল্লিদের নিয়ে ১৯২তম ঈদ জামাত নিরাপত্তার মধ্যে দিয়ে সম্পন্ন করতে পারবো।

কিশোরগঞ্জ পুলিশ সুপার বিপিএম মাশরুকুর রহমান খালেদ বলেন, ঈদকে সামনে রেখে এখানে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পর্যাপ্ত ম্যাজিস্ট্রেট চেয়েছি, সাথে র‌্যাব-বিজিপি মোতায়েন থাকবে।

দূরের মুসল্লিদের জন্য ঈদ স্পেশাল নামে এবারো দু’টি ট্রেন সার্ভিস চালু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। ঈদের দিন ভোর ৫টায় ময়মনসিংহ থেকে এবং সাড়ে ৫টায় ভৈরব থেকে শোলাকিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাবে দু’টি ট্রেন। নামাজ শেষে আবারও গন্তব্যে ফিরে যাবে ট্রেন দু’টি।

Related Articles

Leave a Reply

Close
Close