দেশজুড়ে

খালেদা জিয়াকে মুক্ত করতে সরকারকে বাধ্য করবো: ফখরুল

ঢাকা অর্থনীতি ডেস্ক: “একটাই কথা খালেদা জিয়াকে মুক্ত করবোই। সরকারকে বাধ্য করবো খালেদা জিয়াকে মুক্তি দিয়ে জনগনের অধিকারকে ফিরিয়ে দিতে এমন কথা বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর।”

শনিবার (০৮ ফেব্রুয়ারি) দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির সমাবেশে এ কথা বলেন দলটির মহাসচিব।

সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “সরকার গণতান্ত্রিক চেতনাকে ধ্বংস করেছে। বিচারবিভাগ বলে কিছু আছে কিনা তা নিয়ে সন্দেহ হয়।”

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন খালেদা জিয়া। গত বছরের ১লা এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তিনি বন্দী অবস্থায় চিকিৎসা নিচ্ছেন। আজ বিএনপি চেয়ারপারসনের কারাবাসের দুই বছর পূর্ণ হলো। এ উপলক্ষ্যে তার মুক্তির দাবিতে সমাবেশের আয়োজন করে বিএনপি।

সমাবেশে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, “সরকারের পতন ও খালেদা জিয়ার মুক্তির আন্দোলন একসূত্রে গাঁথা। যেভাবে নির্বাচনে মহানগরীর নেতাকর্মীরা নেমেছিল তেমনিভাবে সরকার পতন ও খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে রাজপথে নামতে হবে।”

ছোট ছোট মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। খালেদা জিয়ার মুক্তির দাবিতে এসব মিছিল থেকে স্লোগান দেয়া হয়। সমাবেশ শুরুর আগেই ফকিরাপুল থেকে নয়াপল্টনে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close