শিক্ষা-সাহিত্য

গণ বিশ্ববিদ্যালয়ে বিভাগীয় উন্নয়নে ছাত্র-শিক্ষকদের আলোচনা সভা

গবি প্রতিবেদকঃ সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের শিক্ষার্থীদের নিয়ে এক আলোচনা সভার আয়োজন করেছে উক্ত বিভাগ।

সোমবার (১৪ অক্টোবর) একাডেমিক ভবনে বিভাগের সার্বিক অবস্থা উন্নয়নের লক্ষে বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের শিক্ষকগণ এ সভার আয়োজন করেন।

এ সভায় শিক্ষার্থীদের সাথে উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধান ড. ইব্রাহিম খলিল, সিনিয়র শিক্ষক ড. মাহবুবা খাতুন, ড. ফুয়াদ হোসেন সহ সকল বিভাগীয় শিক্ষকগণ।

সিনিয়র শিক্ষক ড. ফুয়াদ হোসেন বিভাগের সার্বিক অবস্থা উন্নয়নের জন্য শিক্ষার্থীদের কাছে পরামর্শ ও পরিকল্পনা জানানোর আহবান করেন।

শিক্ষার্থীরা বলেন, আমাদের বিভাগটি গবেষণার সাথে সম্পৃক্ত। তবে, আমাদের গবেষণারে আধুনিকতার ছোঁয়া ও যন্ত্রপাতিসহ বিভিন্ন কেমিক্যালের ঘাটতি আছে। এই সমস্যাটি দ্রুত সমাধান করা জরুরি।

ড. ফুয়াদ হোসেন বলেন, বিভাগের উন্নতির জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। আমাদের বিভাগে শিক্ষার্থীরা বেসরকারি বিশ্ববিদ্যালয় হয়েও যেসকল সুযোগ সুবিধা পাচ্ছে তা সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও পায় না। পড়াশোনার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কাজের পারদর্শীতার উপর ভিত্তি করে শিক্ষার্থীদের পুরষ্কৃত করা হবে।

বিভাগীয় প্রধান ড.ইব্রাহিম খলিল বলেন, আমাদের বিভাগে দ্রুত মাস্টার্স কোর্স খোলার জন্য প্রক্রিয়া চলমান রয়েছে।

বিভাগীয় সকল সমস্যা সমাধান ও বিভাগের আধুনিকায়নের জন্য কি কি পদক্ষেপ গ্রহণ করা যায় শিক্ষকদের সাথে এসকল বিষয়ে খোলামেলা আলোচনা করে শিক্ষার্থীরা।

ইতপূর্বে গণ বিশ্ববিদ্যালয়ের অন্যতম ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী গবি কেন্দ্রীয় ছাত্র সংসদের সাথে আলোচনায় সকল ডিপার্টমেন্টে মতবিনিময় সভা আয়োজনের পরামর্শ দিয়েছেন। তার পরামর্শেই কাজ করছে বিশ্ববিদ্যালয়ের ১৭টি বিভাগ।

Related Articles

Leave a Reply

Close
Close