প্রধান শিরোনামবিশ্বজুড়ে

গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরো ১০ হাজার ২৯২ জনের মৃত্যু

ঢাকা অর্থনীতি ডেস্কঃ (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরো ১০ হাজার ২৯২ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ৭১ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৪৩ লাখ ৪৭ হাজার ৮৮৮ জনে পৌঁছেছে।

একই সময়ে প্রাণঘাতী এ ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৯ হাজার ৭৭৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৩৬ হাজার। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে ২০ কোটি ৬২ লাখ ২৯ হাজার ৪৪৯ জনে দাঁড়িয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে শুক্রবার সকাল ৮টার দিকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৫৩৭ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৭২ লাখ ৩ হাজার ৬৪৯ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ৩৬ হাজার ২৯৮ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে ইন্দোনেশিয়ায়। এ সময়ে দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৪৬৬ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৭০৯ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৭ লাখ ৭৪ হাজার ১৫৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ১৩ হাজার ৬৬৪ জনের।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close