শিক্ষা-সাহিত্য

জাবির দুই পক্ষের অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেয়া হবেঃ নওফেল

নিজস্ব প্রতিবেদকঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উভয় পক্ষের অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে, পাশাপাশি শিক্ষার পরিবেশ বজায় রাখার আহবান জানালেন শিক্ষা উপমন্ত্রী মহীবুল হাসান চৌধুরী নওফেল।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে আশুলিয়ায় ইস্টার্ন ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে এই সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতির প্রতিনিধি হিসাবে উপস্থিত হয়ে একথা বলেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, এসএসসি পরীক্ষার ফরম ফিলআপে কোন শিক্ষা প্রতিষ্ঠান বাড়তি টাকা নিলে ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে বাড়তি টাকা ফেরত দেয়া হবে শিক্ষার্থীদের কাছে।   

সমাবর্তনে সনদ ও গোল্ড মেডেলপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে শিক্ষা উপমন্ত্রী বলেন এই অর্জনের সুফল দেশ ও জাতির উন্নয়নে কাজে লাগাতে হবে। তিনি উচ্চ শিক্ষার প্রসারে বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কথা তুলে ধরেন।

২০১৬ সালের ফল সেমিস্টার থেকে এ বছর সামার সেমিস্টার পর্যন্ত ২৯৭২ জন শিক্ষার্থী গ্র্যাজুয়েশন করেছেন এ বিশ্ববিদ্যালয় থেকে। এর মধ্যে ৪টি অনুষদ থেকে মোট ৯ জন শিক্ষার্থী এ বছর স্বর্ণপদক পেয়েছেন।

সমাবর্তনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মন্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। এসময় আরও উপস্থিত ছিলেন ইষ্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাষ্টিজের চেয়ারম্যান লিয়াকত হোসেন মোগল, বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ড. সহিদ আকতার হুসাইনসহ অন্যান্য অনুষদের ডিন, শিক্ষক ও শিক্ষার্থীরা।

২০০৩ সালে প্রতিষ্ঠিত ইষ্টার্ন ইউনিভার্সিটিতে ৪টি অনুষদের অধীনে ৯টি প্রোগ্রামে বর্তমানে প্রায় সাড়ে তিন হাজার শিক্ষার্থী অধ্যায়নরত রয়েছেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close